হঠাৎই জ্বলছে নির্মীয়মান বাড়ি! ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন

হঠাৎই জ্বলছে নির্মীয়মান বাড়ি! ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন
হঠাৎই জ্বলছে নির্মীয়মান বাড়ি! ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন/ প্রতীকী ছবি

রাতের কলকাতায় ফের আগুন লাগল। বিগত কয়েক দিনে যেভাবে শহর কলকাতায় আগুন লাগছে তাতে আতঙ্কে শহরবাসী। শনিবার গভীর রাতে আগুন লাগে রিজেন্ট পার্ক থানার অন্তর্গত অশোকনগর বাজার এলাকার একটি নির্মীয়মান বাড়িতে। হতাহতের কোনো খবর নেই।

স্থানীয় সূত্রে খবর, রিজেন্ট পার্ক থানা এলাকার অন্তর্গত অশোকনগর বাজারে একটি বাড়ি তৈরি হচ্ছিল। ওই নির্মীয়মান বাড়ি থেকে শনিবার রাত সাড়ে বারোটার পর ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। এর পরেই তাদের সন্দেহ হওয়ায় বাইরে বেরিয়ে দেখেন নির্মীয়মাণ বাড়িটিতে আগুন লেগেছে। দমকলের খবর দেন তারা। প্রাথমিকভাবে নিজেরাও আগুন নেভানোর জন্য হাত লাগান।

এর পরে ঘটনাস্থলে আসে দমকলের তিনটি ইঞ্জিন। প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। যেহেতু এই বাড়িটিতে কেউ থাকতেন না তাই হতাহতের কোনো খবর নেই। এদিকে দমকল কর্মীদের প্রাথমিক তদন্ত থেকে অনুমান, কোনভাবেই শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে। যেহেতু বাড়িটি তৈরি হচ্ছিল, তাই সেখানে প্রচুর পরিমাণে কাঠ, বাঁশ সহ দাহ্য বস্তু মজুদ ছিল। তে আগুন ছড়িয়ে পড়েছিল। তবে ভয়াবহ আগুন ধরার আগেই তা নিয়ন্ত্রণে নিয়ে আসেন দমকল কর্মীরা। যদিও পূর্ণাঙ্গ তদন্তের পর এই আগুন লাগার উৎস জানা যাবে বলে জানাচ্ছেন ওই দমকল আধিকারিক।

এদিকে স্থানীয়দের আরও অভিযোগ, নির্মীয়মান ওই বাড়িতে যেহেতু কারোর যাতায়াত ছিল না তাই সেখানে অসামাজিক কাজকর্ম চলত চুটিয়ে। মদ গাঁজার আসর বসতো সেই বাড়িতে। এলাকার বেশ কয়েকজন ছেলে ওই নির্মীয়মান বাড়ির ছাদে গাজার আসর বসাত। এমনকি সেখানে বাজি ফাটানো হচ্ছিল। তাদের অনুমান গাঁজার আগুন বা বাজি ফাটানো থেকেই কোনভাবে অগ্নিকাণ্ড ঘটেছে।