শনিবার, ১১ মে, ২০২৪

বাড়ি ফিরলেন ফিরহাদ হাকিম! আদালতের নির্দেশে কড়া নজরদারিতে গৃহবন্দী

০৮:১৯ পিএম, মে ২১, ২০২১

বাড়ি ফিরলেন ফিরহাদ হাকিম! আদালতের নির্দেশে কড়া নজরদারিতে গৃহবন্দী

নারদা-কাণ্ডে গ্রেপ্তার চার নেতা-মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে গৃহবন্দী রাখার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট৷ পরবর্তী শুনানি না আসা পর্যন্ত গৃহবন্দী অবস্থাতেই কাটাতে হবে চার নেতা-মন্ত্রীকে। প্রশাসনিক কাজকর্ম বাড়ি থেকে বসেই করা যাবে। তবে বাড়ির বাইরে বেরোনো নিষিদ্ধ।

এদিন সন্ধ্যে সাড়ে ছ'টা নাগাদ প্রেসিডেন্সি জেল থেকে ছাড়া পেলেন ফিরহাদ হাকিম। এরপর চেতলা থানা থেকে আসা পুলিশের গাড়ি করেই বাড়ির উদ্দেশ্যে রওনা দেন পরিবহনমন্ত্রী৷ যদিও তার আগে মন্ত্রীর পরিবার অনুগামীদের কাছে অনুরোধ রাখেন জেলের বাইরে জমায়েত না করার। তাই জেলের বাইরে ভীড় না জমালেও মন্ত্রীর ফেরার পথে রাস্তার ধারে অনুরাগীরা জটলা করেন। তবে আদালতের নির্দেশমতো কড়া নিরাপত্তায় বাড়িতে ফিরিয়ে আনা হয় ফিরহাদকে।

সন্ধে ৬.৪০ মিনিট নিজের নাগাদ বাড়িতে পৌঁছন ফিরহাদ৷ পুলিশের গাড়ি থেকে নেমে বাড়ির সামনে জমায়েত করা স্থানীয় অনুরাগীদের উদ্দেশ্যে হাতজোড় করে বাড়িতে ঢুকে যান মন্ত্রী। এরপরই আদালতের নির্দেশ মেনে মন্ত্রীর বাড়িতে ঢোকা বেরনোর তিনটি গেট বন্ধ করে দেওয়া হয়েছে৷ মন্ত্রীর বাড়ির বাইরে বসছে পুলিশি প্রহরা। বসছে সিসিটিভি ব্যবস্থাও। যাতে বাড়িতে ঢোকা বা বেরোনোর প্রমাণ রাখা যায়।

আদালতের নির্দেশ অনুযায়ী, চার নেতা-মন্ত্রী যখন গৃহবন্দী থাকবেন, তখন কারা তাঁদের সঙ্গে দেখা করতে আসছেন তা যেন ভিজিটার্স বুকে নথিভুক্ত করা থাকে। মন্ত্রীরা ভার্চুয়ালি ভাবে প্রশাসনিক বৈঠকও করতে পারবেন। তবে তাও নথিভুক্ত রাখতে হবে। বাড়ির বাইরে না বেরিয়ে বাড়ি থেকেই রাজ্যের সমস্ত প্রশাসনিক কাজকর্ম সামলাতে পারবেন মন্ত্রীরা।