আর পুরসভায় আসবেন না ফিরহাদ! হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? 

আর পুরসভায় আসবেন না ফিরহাদ! হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? 
আর পুরসভায় আসবেন না ফিরহাদ! হঠাৎ কেন এমন সিদ্ধান্ত? 

পুরভোট মিটে গেলে আর কলকাতা পুরসভায় আসবেন না ফিরহাদ হাকিম। এদিন এমনটাই জানালেন পুর প্রশাসক। সেই সময় যাবতীয় দায়িত্ব সামলাবেন পুর কমিশনার বিনোদ কুমার। একইসঙ্গে এদিন পুর ভোটের আগে বোর্ডের কাজের খতিয়ান পেশ করলেন পুর প্রশাসক ফিরহাদ হাকিম।

কলকাতা পুরসভার মেয়র পদ থেকে শোভন চট্টোপাধ্যায়ের ইস্তফা দেওয়ার পর সেই পদে আসীন হন ফিরহাদ হাকিম। সেই থেকে মেয়র হিসেবে দায়িত্ব সামলেছেন তিনি। কিন্তু তার পর পুর বোর্ডের মেয়াদ ফুরিয়ে যাওয়ায় প্রশাসক বসিয়ে কাজ চালানো হচ্ছে পুরসভার। সেই প্রশাসকও করা হয়েছে ফিরহাদকেই। পুর ও নগরোন্নয়ন মন্ত্রীও ছিলেন তিনি। কিন্তু তারপর এই দফতরের দায়িত্ব যায় চন্দ্রিমা ভট্টাচার্যের উপর।

এদিকে, ১৯ ডিসেম্বর কলকাতায় পুরভোট হতে পারে। সেই ভোটে তৃণমূলের মেয়র পদপ্রার্থী কে হবেন সেই নিয়ে জল্পনা চলছে। এতে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র নাম শোনা যাচ্ছে। তবে এক ব্যক্তি এক পদ নীতি নিয়েছে তৃণমূল। সেক্ষেত্রে পুরভোটে তৃণমূল জিতলেও ফিরহাদ হাকিমকে ফের মেয়র পদপ্রার্থী করা হবে কিনা সেই নিয়ে অবশ্য সংশয় থেকেই যাচ্ছে।

একটি হোয়াটসঅ্যাপ নম্বর দিয়ে এদিন ফিরহাদ জানান, যাবতীয় পুর পরিষেবা পাওয়া যাবে হোয়াটসঅ্যাপ নম্বর 8335999111-এই নম্বরে। এখানে ডেথ সার্টফিকেট বা বার্থ সার্টিফিকেট এর জন্য আর লাইনে কাউকে দাড়াতে হবে না। এই নম্বরে ম্যাসেজ করেই আবেদন করতে পারবেন সাধারণ মানুষ।