পুরসভার স্কুল খোলার সিদ্ধান্ত নেবে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর, জানালেন ফিরহাদ

পুরসভার স্কুল খোলার সিদ্ধান্ত নেবে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর, জানালেন ফিরহাদ
ফাইল ছবি

কলকাতা পৌরসভার অন্তর্গত স্কুল গুলি খোলার ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্যের স্কুল শিক্ষা দপ্তর। এমনটাই জানালেন কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম। তিনি বলেন, স্কুল শিক্ষা দপ্তরের যেদিন থেকে সরকারি স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেবে এবং নির্দিষ্ট গাইডলাইন ঘোষণা করবে সেই মতই কলকাতা পুরসভার স্কুলগুলো শুরু করা হবে বলে।

অন্যদিকে, লক্ষ্য একুশের নির্বাচন। তারই মাঝে বৃহস্পতিবার রাজ্য সফরে নামখানায় জনসভা করেন অমিত শাহ। অমিত শাহর রাজ্যে আসাকে কটাক্ষ করে ‘ভোটের কথা মাথায় রেখে এরা পশ্চিমবঙ্গে এসে নাটক করছে’ মন্তব্য কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমের। 

অমিত শাহর রাজ্যে আসাকে কটাক্ষ করে ফিরহাদ হাকিম আরও বলেন, ‘বিগত দিনে গুজরাট থেকে শুরু করে দিল্লি এবং উত্তরপ্রদেশে বিজেপি নেতৃত্বের অমিত শাহ এর নেতৃত্বে যে ধরনের হিংসাত্মক কার্যকলাপ হয়েছিল তাতে অনেক মানুষ মারা গিয়েছিল। সমস্ত মানুষকে রক্ষা করতে ব্যর্থ হয়েছিলেন। তাই ওদের মুখে এসব কথা মানায় না। আসলে ভোটের কথা মাথায় রেখে এরা পশ্চিমবঙ্গে এসে নাটক করছে। কেন্দ্রের বিজেপি নেতারা এরাজ্যের দল বদলু দের জন্য প্লেন আনতে পারেন, অথচ ভিন রাজ্যো আটকে পড়া পরিযায়ী শ্রমিক দের জন্য বাস ও ট্রেনের ব্যবস্থা করতে পারেন না’।

আরো পড়ুনঃ   ফের ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা পরিস্থিতি! একই মঠে একসঙ্গে ১০০ বৌদ্ধ ভিক্ষুক করোনা সংক্রমিত!