বুধবার, ০৮ মে, ২০২৪

বিকাশ ভবনের সামনে চাঞ্চল্যকর ঘটনা! বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা পাঁচ শিক্ষিকার

০৬:৪৫ পিএম, আগস্ট ২৪, ২০২১

বিকাশ ভবনের সামনে চাঞ্চল্যকর ঘটনা! বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা পাঁচ শিক্ষিকার

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ চাঞ্চল্যকর ঘটনা ঘটে গেল বিকাশ ভবনের সামনে। এদিন বিকাশ ভবনের সমানে বিক্ষোভ দেখাতে এসে, বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা করলেন দক্ষিণ ২৪ পরগণার ৫ শিক্ষিকা। পুলিশের সামনেই ঘটনাটি ঘটে।

কোচবিহারের দিনহাটায় অন্যায়ভাবে বদলি করা হয়েছে, এই অভিযোগে এদিন শিক্ষক ঐক্য মঞ্চের সদস্য ওই শিক্ষিকারা বিক্ষোভ দেখাতে আসেন। বাড়ির কাছাকাছি বদলির দাবিতে তাঁরা বিক্ষোভ দেখাতে শুরু করে। তাঁদের অভিযোগ শিক্ষামন্ত্রীর সাক্ষাৎ প্রার্থনা করলেও, শিক্ষামন্ত্রীর দেখা মেলেনি । এরপর পুলিশ এসে ওই শিক্ষিকাদের সরিয়ে দেওয়া চেষ্টা করলে, পুলিশের সঙ্গে তাঁদের বচসা বাধে, ধ্বস্তাধ্বস্তিও হয়। এরপরই আচমকাই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে ওই পাঁচজন শিক্ষিকা।

জানা গিয়েছে, এদিন দুপুরে কিছু পরে, বিকাশ ভবনের সামনে হাজির হন, এসএসকে এবং এমএসকে শিক্ষিকারা৷ এদিকে সূত্রের খবর, কয়েকদিন আগেই নবান্নের সামনে বিক্ষোভ দেখিয়েছিলেন তাঁরা। এরপরই তাঁদের বাড়ি থেকে দূরের জেলায় বদলি করে দেওয়া হয় বলে অভিযোগ। কিন্তু তিনি দেখা করেননি। এর পরই ‘অন্যায়ভাবে’ দূরে বদলি করার প্রতিবাদে এদিন বিকাশ ভবনের সামনে হাজির হয়ে নির্দেশিকা প্রত্যাহারের জন্য শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতে তাঁর সঙ্গে দেখাও করতে চান। কিন্তু শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা হয়নি।

এদিকে, বিক্ষোভের খবর পেয়ে, ঘটনাস্থলে উপস্থিত হয় বিধাননগর উত্তর থানার পুলিশ। কিন্তু শিক্ষিকারা যে বিষ সঙ্গে করে এনেছেন, তা ঘুণাক্ষরেও বুঝতে পারেনি পুলিশ। পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক মহিলা পুলিশ না থাকায় পরিস্থিতি সামাল দিতে সমস্যার সৃষ্টি হয়। প্রায় পুলিশের সামনেই সঙ্গে আনা ছোট শিশি থেকে মুখে বিষ ঢালেন ওই পাঁচ শিক্ষিকা। এরপর পুলিশের সামনেই তাঁরা অসুস্থ হয়ে পড়েন।

জানা গিয়েছে, অসুস্থ অবস্থায় শিক্ষিকাদের উদ্ধার করে বিধাননগর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে৷ তাঁদের মধ্যে দু' জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায়, তাঁদের এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়৷

এদিকে এই ঘটনা প্রসঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, ‘এরা বাংলার ভবিষ্যৎ। শিক্ষামন্ত্রীর শিক্ষা ছাড়া বাকি সব কিছুর জন্য সময় আছে। শিক্ষাক্ষেত্রে নৈরাজ্য দূর করার সময় নেই। মানুষ হতাশায় ভুগছে। সারা ভারতের কাছে লজ্জায় মাথা হেঁট হয়ে যাচ্ছে। নিদারুণ, লজ্জাজনক অবস্থা। মেয়েদের বিষ খেতে হচ্ছে! এর থেকে খারাপ কিছু হতে পারে না।’