শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বিনিয়োগ হাজার কোটি! রাজ্যে নতুন শিল্প গড়ছে আদিত্য বিড়লা গ্রুপ, বাড়বে কর্মসংস্থানের সুযোগ

০৯:২০ পিএম, অক্টোবর ২২, ২০২১

বিনিয়োগ হাজার কোটি! রাজ্যে নতুন শিল্প গড়ছে আদিত্য বিড়লা গ্রুপ, বাড়বে কর্মসংস্থানের সুযোগ

পশ্চিমবঙ্গে শিল্প নেই। বারংবার এই অভিযোগে রাজ্য সরকারকে বিদ্ধ করেন বিরোধীরা। রাজ্যের তরফে বিপুল অর্থ খরচ করে শিল্প সম্মেলন করলেও শিল্পের দেখা মেলে না। ফলে বাড়ছে বেকারত্বের সংখ্যা। সম্প্রতি রাজ্যবাসীর জন্য এবার সুখবর নিয়ে হাজির হল আদিত্য বিড়লা গ্রুপ। এই গ্রুপের হাত ধরেই রাজ্যে এবার আসতে চলেছে শিল্প। ইতিমধ্যেই হাজার কোটি টাকা বিনিয়োগও করা হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, রাজ্যে বিপুল পরিমাণ অর্থ বিনিয়োগ করে রঙ-এর কারখানা তৈরি করতে চলেছে আদিত্য বিড়লা গ্রুপ। একটি কারখানা এই কারখানা হবে পশ্চিম মেদিনীপুরের খড়গপুরের শিল্প তালুকে। খড়গপুরের ৮০ একর জমিতে তৈরি করা হবে প্রস্তাবিত এই শিল্প। এই পরিপ্রেক্ষিতে আদিত্য বিড়লা গ্রুপ গত ৪ অক্টোবর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একটি চিঠি দেয়। সেখানেই প্রস্তাব আকারে সমস্ত বিষয়টি তুলে ধরা হয়েছে। বৃহস্পতিবার এই প্রসঙ্গে নবান্নে মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করেন সংস্থার কার্যনির্বাহী সভাপতি সুনীল বাজাজ এবং সিওও অজিত কুমার। সেই বৈঠকেই স্পষ্ট হয়ে যায় বিনিয়োগের বিষয়টি।

রাজ্য ও সংস্থা, দু'পক্ষের আলোচনায় জানা যাচ্ছে, এই শিল্প নিয়ে আপাতত আর কোনো বাধা থাকছে না। এদিকে রাজ্যে নতুন শিল্পের জন্য আদিত্য বিড়লা গ্রুপের রাজ্যে বিনিয়োগের খবর চাউর হতেই রাজ্যে বাড়ছে কর্মসংস্থানের সুযোগ। আদিত্য বিড়লার এই কারখানায তৈরির কাজ শেষ হলে এখানে কম করে ৬০০ জনের কর্মসংস্থান হবে। ফলে সেই কর্মসংস্থানের আশায় বুক বাঁধছেন রাজ্যের অধিকাংশ শিক্ষিত যুবক যুবতী। আদিত্য বিড়লা গ্রুপের তরফেও বেকারদের কর্মসংস্থানের দিকে ভালোরকম নজর দেওয়া হচ্ছে বলেই জানা যাচ্ছে।