মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

এই কারণে পুলিশের দ্বারস্থ হলেন ভাইরাল ‘বাদাম কাকু’ ভুবন বাদ্যকর

০৯:৫৮ পিএম, ডিসেম্বর ৩, ২০২১

এই কারণে পুলিশের দ্বারস্থ হলেন ভাইরাল ‘বাদাম কাকু’ ভুবন বাদ্যকর

বর্তমানে ইনস্টাগ্রাম থেকে ফেসবুক সমস্ত সোশ্যাল মিডিয়া জুড়ে যে গান তোলপাড় ফেলে দিয়েছে সেই বিখ্যাত গান, 'বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম', আর এই বিখ্যাত গানের স্রষ্টা যিনি তাঁকেই আর চিনতে কারোর বাকি নেই। সবার পরিচিত মুখ বীরভূমের দুবরাজপুরের ভুবন বাদ্যকর।

আর তিনি হঠাৎ হাজির হলেন থানায়! কিন্তু কেন? সারা বিশ্বে তাঁর গাওয়া গানটি প্রচুর মানুষের কাছে পৌঁছে গেলেও আদতে দুবরাজপুরের ওই বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকরের কিন্তু তাতে আখেরে কোনো লাভ হয়নি। উলটে বরং ক্ষতি হয়েছে। আর সেই অভিযোগ নিয়েই তিনি হাজির হয়েছিলেন দুবরাজপুর থানায় পুলিশের কাছে।

তাঁর অভিযোগ ইতিমধ্যেই তাঁর গাওয়া গানটি সোশ্যাল মিডিয়ায় তোলপাড় ফেলে দিয়েছে। ভুবনবাবুর দাবি, তাঁর এই গান গেয়ে ইউটিউবের মাধ্যমে বহু মানুষ প্রচুর টাকা রোজগার করে নিচ্ছে। এমনকি প্রতিদিন বহু মানুষের তাঁর বাড়িতে ভিড় করছেন গানের রেকর্ডিং করার জন্য। কিন্তু তিনি নিজে যে গানের স্রষ্টা তারই কিছু লাভ হচ্ছেনা। উলটে তাঁর গান ইউটিউবে তিনি আপলোড না করার পরেও কপিরাইট দেখাচ্ছে। এতে খুবই চিন্তিত হয়ে পড়ে তিনি থানার দ্বারস্থ হয়েছেন।

https://www.youtube.com/watch?v=uqj7MeVCg3k

গানের স্রষ্টা হিসেবে তাঁর একটাই দাবি, পুলিশ সঠিক তদন্তের মাধ্যমে তাঁর প্রাপ্য টাকা ফিরিয়ে যেন দেয়। ভিডিও ভাইরালের পর থেকে এই বীরভূমের ভুবন বাদ্যকর এতটাই বিখ্যাত হয়ে গিয়েছেন যে থানাতেও তিনি হেলমেট পরে গিয়েছিলেন। তাঁর আশঙ্কা ছিল রাস্তার মাঝখান থেকে কিডন্যাপ করেও তাঁকে কেউ তুলে নিয়ে যেতে পারে। আমরাও চাইবো একজন গানের প্রধান স্রষ্টা হিসেবে ভুবন বাবু যেন তাঁর প্রাপ্য সম্মান টুকু পান।