বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

'অতীত নিয়ে ভাবছি না, বিরাটদের হারাবই', টি-২০ বিশ্বকাপে মহাযুদ্ধের আগেই বিস্ফোরক বাবর আজম!

০৬:৫৬ পিএম, অক্টোবর ২২, ২০২১

'অতীত নিয়ে ভাবছি না, বিরাটদের হারাবই', টি-২০ বিশ্বকাপে মহাযুদ্ধের আগেই বিস্ফোরক বাবর আজম!

হাতে ৪৮ ঘণ্টারও কম সময়। তারপরই আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। বলাই বাহুল্য, এই দু’দলের মহাযুদ্ধ দেখতে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ তুঙ্গে। তবে মাঠে বল পড়ার আগেই এই ম্যাচ নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বসলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। তাঁর মতে, টি-২০ বিশ্বকাপে দু'দেশের লড়াইতে ভারতের বিরুদ্ধে জিতবে পাকিস্থানই।

টি-২০ বিশ্বকাপে এর আগে পাঁচ বার মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। প্রতিবারই জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া। শুধু কুড়ি ওভারের বিশ্বকাপই নয়, ওয়ানডে ক্রিকেট- বিশ্বকাপেও পাকিস্তানের বিরুদ্ধে এখনও পর্যন্ত অপরাজিত ভারত। তবে অতীতের এই পরিসংখ্যান মাথায় রাখতে নারাজ বাবর। ভারত পাকিস্তানের জন্য বরাবরের শক্ত ঘাঁটি হলেও এবার ইতিহাস বদলাতে চান বর্তমান পাক অধিনায়ক। তাঁর কথায়, "অতীতে কী ঘটেছে তা নিয়ে ভাবছি না। বড় প্রতিযোগিতায় সব থেকে বেশি জরুরি হল বিশ্বাস। দল হিসেবে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। রবিবার আমরা বিরাটদের হারাবই।"

তবে ভারতের বিরুদ্ধে ম্যাচ মানেই তা বাড়তি চাপ এ কথাও স্বীকার করে নিয়েছেন বাবর। তাঁর কথায়, "ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। ক্রিকেটার এবং দলের উপরও বাড়তি চাপ রয়েছে। আমরা এখন শুধু ক্রিকেটের উপর নজর দিতে চাই। ক্রিকেট নিয়েই ভাবতে চাই।" বিগত এক দশক ধরে সংযুক্ত আরব আমিরশাহীর ভেন্যুতে খেলে এসেছে পাকিস্তানের ক্রিকেটাররা। ফলে তা পাকিস্তানের ঘরের মাঠই বলা চলে। এ কথা স্মরণ করিয়ে দিয়েও বাবর বলেন, “আরবের উইকেটে শেষ তিন, চার বছর ধরে আমরা খেলছি। UAE পাকিস্তানের কাছে ঘরের মাঠের সমান। ফলে সুবিধাই হবে দলের ক্রিকেটারদের। আমরা নিজেদের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করব। আমাদের থেকে ভারতই চাপে থাকবে।”

পাশাপাশি পাক অধিনায়কের মত, "রবিবার যে ভাল খেলবে সেই ম্যাচ জিতবে। আমরা রবিবার ভাল ক্রিকেট খেলতে চাই। আমাকে যদি জিজ্ঞেস করা হয়, আমি বলব যে এই বিশ্বাস রয়েছে যে আমরাই জিতব।" উল্লেখ্য, শেষবার ২০১৯ সালের জুন মাসে ৫০ ওভারের বিশ্বকাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সেবার ডাকওয়ার্থ লুইস নিয়মে ৮৯ রানে ম্যাচ জিতেছিল ভারত। এবারেও পাকিস্থানের বিরুদ্ধে তাই হট ফেভারিট ভারতীয় দলই। এই ম্যাচ নিয়ে দর্শকদের মনে উত্তেজনার উত্তাপও ছড়াচ্ছে। যদিও প্রতিদ্বন্দ্বিতার আগেই ভারতকে একপ্রকার হুমকি দিয়ে রাখলেন বাবর আজম। এবার রবিবারের ম্যাচে কে জেতে, তা দেখার জন্যই উদগ্রীব আগ্রহে অপেক্ষা করছেন দু'দেশের ক্রিকেটপ্রেমীরা।