মঙ্গলবার, ১৭ মে, ২০২২

প্রকাশ্যে সমস্ত বিষয় খোলসা করুক সৌরভ! কোহলি বিতর্কে এবার বিস্ফোরক বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকা

০৮:২৪ পিএম, ডিসেম্বর ১৮, ২০২১

প্রকাশ্যে সমস্ত বিষয় খোলসা করুক সৌরভ! কোহলি বিতর্কে এবার বিস্ফোরক বিশ্বকাপজয়ী প্রাক্তন তারকা

আচমকাই বিরাট কোহলির হাত থেকে ওয়ানডে টিমের নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয়েছে রোহিত শর্মার হাতে। এরপরেই শুরু হয়েছে জোর বিতর্ক। প্রকাশ্যে এসেছে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলের তরজা। বোর্ড বনাম কোহলি দ্বন্দ্বও সাফ নজরে আসছে। এই বিতর্কের মধ্যেই মুখ খুলেছেন একাধিক প্রাক্তন ক্রিকেটার। সেই তালিকায় এবার যুক্ত হলেন ১৯৮৩-র বিশ্বকাপ জয়ী ক্রিকেটার মদনলাল।

প্রাক্তন বিশ্বকাপজয়ী তারকার মতে, বিরাট কোহলি আর সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে আদৌ কোনও দ্বন্দ্বই নেই। দু'জনের স্রেফ মত পার্থক্য ঘটেছে। তাঁর আরও দাবি, দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার আগে কোহলির প্রেস কনফারেন্স থেকে যে বিতর্কের শুরু হয়েছে, সৌরভেরই তা থামানোর উদ্যোগ নেওয়া উচিৎ। প্রকাশ্যে এসে সমস্ত কিছু খোলাখুলি স্পষ্ট করা উচিৎ তাঁর।

সম্প্রতি এক সংবাদসংস্থাকে মদনলাল জানিয়েছেন, "বোর্ড এই বিষয়টা আরও ভালভাবে হ্যান্ডল করতে পারত। কারণ এটা কোনও বিতর্ক নয়, বরং মত পার্থক্য ঘটেছে। সৌরভ বিরাটকে কী বলেছেন জানি না। তাই সেই বিষয়ে প্রতিক্রিয়া জানাব না। তবে বোর্ড সভাপতি হিসেবে সৌরভের গোটা ঘটনার বিস্তারিত ব্যাখ্যা দেওয়া উচিৎ। এতে পুরো জল্পনায় ছেদ পড়বে।" পাশাপাশি তিনি আরও বলেন, দক্ষিণ আফ্রিকা সফরের জন্য এখন ভারতের ফোকাস করা উচিৎ। কারণ এটা ভীষণ গুরুত্বপূর্ণ সফর।

অন্যদিকে সুনীল গাভাসকার জানিয়েছিলেন, বিষয়টি নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলির দ্রুত ফয়সালা করা উচিৎ। নির্বাচকরাও আরও ভালভাবে বিষয়টা সামলাতে পারত। সেই মতামতের সঙ্গেও একমত হয়েছেন মদনলাল। মদনলালের বক্তব্য, “গাভাসকার একদম সঠিক কথা বলেছেন। বিরাটের উচিৎ ম্যানেজমেন্টের সঙ্গে বসে বিষয়টা মিটিয়ে ফেলা। নির্বাচকদেরও উচিৎ আরও ভালভাবে বিষয়টি সামলানো। এমন বিতর্ক যাতে না হয়, সেই দায়িত্বও নিতে হবে নির্বাচকদের।"