তৃতীয় দফার আগে ফের চার পুলিশ অফিসারকে অপসারিত করল কমিশন

তৃতীয় দফার আগে ফের চার পুলিশ অফিসারকে অপসারিত করল কমিশন
তৃতীয় দফার আগে ফের চার পুলিশ অফিসারকে অপসারিত করল কমিশন

তৃতীয় দফা ভোটের আগে ফের ৩ জেলায় ৪ পুলিশ অফিসারকে অপসারণ করল নির্বাচন কমিশন। তবে এই নতুন নয়, সুষ্ঠ নির্বাচন করাতে এর আগেও ভোটের মুখে পদস্থ কর্তাদের সরিয়েছে কমিশন। এরপর তৃতীয় দফার আগে ফের একবার নির্দেশিকা দিয়ে ৪ পুলিশ অফিসারকে সরালো কমিশন।

নির্দেশিকায় বলা হয়েছে, আলিপুরদুয়ারের এসপি অমিতাভ মাইতিকে সরানো হচ্ছে। তার জায়গায় আসছেন অমিত কুমার সিং। এছাড়াও অপসারিত চন্দননগরের ডিসিপি তথাগত বসু। এই জায়গায় আনা হচ্ছে অভিষেক মোদিকে। পাশাপাশি ডায়মন্ড হারবারের ডিএসপি মিঠুন দের অপসারণ ঘটিয়ে তার জায়গায় আসছেন শ্যামল কুমার মন্ডল। ফলতা থানার আইসি অভিজিৎ হাইতকে সরিয়ে তার জায়গায় আনা হচ্ছে অতনু ঘোষালকে। আগামীকাল সকাল ১০ টার মধ্যে নতুন অফিসারদের কাজে যোগ দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, সুষ্ঠ নির্বাচনের দাবি করে এই চার অফিসারের নামে কমিশনে অভিযোগ করেছিল বিজেপি। তাঁদের অভিযোগ ছিল, এই চার অফিসার শাসক দলের ঘনিষ্ট। এবং তাঁরা নির্বাচনে শাসক দলকে সাহায্য করছে। এই অভিযোগের ভিত্তিতেই এদিন তিন জেলার এই চার অফিসারকে সরিয়ে দিলো নির্বাচন কমিশন। পাশাপাশি কমিশনের আধিকারিকরা জানিয়েছেন নির্বাচন সংক্রান্ত কোনও কাজেই যুক্ত থাকতে পারবেন না এই চার অফিসার।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.