শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘O2 কু সবার’ উদ্যোগে সুন্দরবনের ইয়াসবিধ্বস্থদের বিনামূল্যে টিকা! জানালেন সৃজিত

১২:০৯ পিএম, জুন ১২, ২০২১

‘O2 কু সবার’ উদ্যোগে সুন্দরবনের ইয়াসবিধ্বস্থদের বিনামূল্যে টিকা! জানালেন সৃজিত

বংনিউজ২৪x৭ বিনোদন ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার নিয়েছে মারণ করোনা। তবে বর্তমানে হ্রাস পাচ্ছে সংক্রমণ এর সংখ্যা। বাড়ছে সুস্থতার হারও। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ে রূপ পরিবর্তন করে, আরও ভয়ানক চেহারা নিয়ে চলেছে মারণ করোনা। এরই মাঝে অক্সিজেন, বেড ইত্যাদিরও সঙ্কট দেখা দিচ্ছে। আর এই কঠিন পরিস্থিতিতে করোনা আক্রান্তদের পাশে সাহায্যের হাত বাড়িয়েছেন বহু সাধারণ মানুষ সহ অনেক তারকায়। আর এরই মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সৃজিত মুখার্জি, আবীর চ্যাটার্জি, রানা সরকার, অর্কদীপ মল্লিকা নাথ এবং চৈতালি বিশ্বাস৷ তাদের এই উদ্যোগী সংস্থার নাম ‘O2কু সবার’। এবার তারা সুন্দরবনের ইয়াসবিধ্বস্থদের বিনামূল্যে টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছে। সেকথা সোশ্যাল মিডিয়ায় জানালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

সম্প্রতি সৃজিত নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে জানান, এবার নৌকার মধ্যেই সুন্দরবনের ইয়াসবিধ্বস্থদের বিনামূল্যে টিকা দেওয়ার উদ্যোগ নিয়েছেন তারা। প্রসঙ্গত ‘O2কু সবার’ সংস্থার অন্যতম মুখ হলেন সৃজিত। করোনা আবহে এই সংস্থা ইতিমধ্যেই বহু কাজ করেছে। এবং আগামীতেও নানা ভাবে মানুষের পাশে থাকবে বলে আশা রাখা যায়।

https://www.facebook.com/srijitspeaketh/posts/329415958556452

উল্লেখ্য কিছুদিন আগেই ‘O2কু সবার’ এর উদ্যোগে স্বল্প মূল্যে অক্সিজেনও সরবরাহ করা হয়েছে। এছাড়া তারা ২৫ বেডের সেফ হোমেরও উদ্বোধন করে। সেফ হোমে চিকিৎসক, নার্স, ওষুধ সহ অক্সিজেন এর জোগান থাকবে বলে জানা গেছে। তাদের সহযোগিতায় রয়েছে ঢাকুরিয়ার আমরি হাসপাতাল ও গড়িয়াহাট হিন্দুস্তান ক্লাব। একথা সৃজিত মুখার্জি নিজের ট্যুইটার হ্যান্ডেলে পোস্ট করেছিলেন।

https://twitter.com/srijitspeaketh/status/1399273502956343299

অন্যদিকে তারা কলকাতার বিভিন্ন এলাকায় অক্সিজেন প্রয়োজন হলে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়ে চলেছেন। একাজের জন্য তাদের কাছে রয়েছে ১০ টি অক্সিজেন সিলিন্ডার। এছাড়া প্রয়োজনে ভ্রাম্যমাণ অক্সিজেন অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাও করে দিচ্ছেন তারা। বর্তমানে তারা কলকাতায় পথ চলা শুরু করলেও আগামী দিনে জেলায় জেলায় পরিষেবা দেবে ‘O2কু সবার’। এছাড়া জানা যাচ্ছে, যাদের সামর্থ্য নেই তাদের বিনামূল্যেই পরিষেবা দিচ্ছেন তারা। তবে তারা আবেদন জানান যাদের সামর্থ্য রয়েছে তারা যেন সাহায্য করেন।