শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

চপ্পল পায়েই ১৪০ কিমি বেগে বোলিং! ১৯ বছরের তরুণ এই পেসারের করুণ কাহিনী শোনালেন গম্ভীর

১১:২৯ এএম, ডিসেম্বর ৩, ২০২১

চপ্পল পায়েই ১৪০ কিমি বেগে বোলিং! ১৯ বছরের তরুণ এই পেসারের করুণ কাহিনী শোনালেন গম্ভীর

বয়স মাত্র ১৯ বছর। সংসারের হাল ধরতে খবরের কাগজ বিলি করতে হয় প্রতিদিন। তবে চোখে স্বপ্ন ক্রিকেটার হওয়ার। আর সেই স্বপ্নকে সত্যি করতে পায়ে চপ্পল পরেই দুরন্ত বোলিং করে সকলের নজর কাড়লেন এই তরুণ। এখানেই শেষ নয়! তিনি মন জিতলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা বিজেপি বিধায়ক গৌতম গম্ভীরেরও। সোশ্যাল মিডিয়ায় ওই তরুণের ছবি শেয়ার করে তাঁর করুণ জীবন কাহিনী তুলে ধরলেন তিনি।

জানা গিয়েছে, ওই তরুণের নাম মহম্মদ ওয়াসিম। সম্প্রতি ইস্ট দিল্লি প্রিমিয়ার লিগের জন্য নির্বাচিত হয়েছেন তিনি। ‘দ্য হিন্দু’-তে প্রকাশিত খবর অনুযায়ী, ওই টুর্নামেন্টের ট্রায়ালের সময় নিজের খেলার মাধ্যমে সবাইকে চমকে দিয়েছিলেন মহম্মদ ওয়াসিম। ১৯ বছর বয়সী এই ক্রিকেটারকে ট্রায়ালের সময় চপ্পল পরেই ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করতে দেখা গিয়েছিল। যা দেখে বিস্মিত গম্ভীরও৷ সোশ্যাল মিডিয়ায় তরুণটির ৪ টি ছবি শেয়ার করে তাঁর জীবন কাহিনী তুলে ধরে তিনি লেখেন, ‘মহম্মদ ওয়াসিম যে পত্রিকাটি বিতরণ করতেন, এখন সেখানেই তাঁর ছবি ছাপা হবে।’ বলাই বাহুল্য, এ নিয়ে নেটদুনিয়া জুড়ে তুমুল আলোচনাও শুরু হয়ে গিয়েছে।

https://twitter.com/GautamGambhir/status/1466345032772849665?t=MAuEMTg2aboy83IV1LDGjg&s=19

আসলে ,প্রথমবারের মতো পূর্ব দিল্লিতে নির্মিত যমুনা স্পোর্টস কমপ্লেক্সে আয়োজিত হচ্ছে ইস্ট দিল্লি প্রিমিয়ার লিগ। সেই টুর্নামেন্টের আয়োজক স্বয়ং গম্ভীর৷ গম্ভীরের কথায়, এই টুর্নামেন্টটি সেই সমস্ত মানুষদের জন্য একটি প্ল্যাটফর্ম সরবরাহ করবে, যারা অভাব বা অন্য কোনও কারণে তাদের প্রতিভা প্রদর্শন করতে পারছেন না। এই বিষয়ে প্রাক্তন ক্রিকেটার জানান, “আমি আমার প্রচারের সময় পূর্ব দিল্লিতে আধুনিক ক্রীড়া পরিকাঠামো গড়ার প্রতিশ্রুতি দিয়েছিলাম। আমি গর্বিত যে তা দিতে পেরেছি। এই টুর্নামেন্ট জনগণের লিগ। আপনার ব্যাকগ্রাউন্ড কী, কোথা থেকে এসেছেন, তাতে কিছু যায় আসে না৷ এখানে আপনার প্রতিভাই আসল বিষয়।"

https://twitter.com/GautamGambhir/status/1461602943849799680?t=QqfbcT-s0uA8050HKThBgA&s=19

উল্লেখ্য, গম্ভীর আয়োজিত ইস্ট দিল্লি প্রিমিয়ার লিগে খেলবে ১০টি দল। ১০টি নির্বাচনী এলাকার নামে রাখা সেই ১০টি দল নিজেদের মধ্যে ম্যাচ ক্রিকেট খেলবে। যে দল টুর্নামেন্টে জয়ী হবে সেই দলকে ৩০ লাখ টাকা এবং রানার্স আপকে ২০ লাখ টাকা দেওয়া হবে।