জাকির হোসেনকে দেখতে হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনকর

জাকির হোসেনকে দেখতে হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনকর
image source: file image

আহত রাজ্যের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে দেখতে বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনকর। পরে তিনি সাংবাদিকদের বলেন, “হিংসা কোনও সমাধান নয়। ঘটনার বিস্তারিত তদন্ত হওয়া দরকার।”

এদিন বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আচমকা রাজভবনে গিয়ে দেখা করেন রাজ্যপালের সঙ্গে। সূত্রের খবর, জাকির হোসেনের চিকিত্‍সার জন্য গঠন করা হচ্ছে মেডিক্যাল টিম। তারপর অস্ত্রোপচার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। ঘটনায় আহত আরও ৪ জনকে আনা হয়েছে এসএসকেএম-এ। গোটা পরিস্থিতির তদারকি করছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ জাকিরকে দেখতে এসএসকেএমে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাকিরের চিকিত্‍সার জন্য গঠিত মেডিক্যাল টিমের প্রধানের সঙ্গে কথা বলেন তিনি।হাসপাতালে মন্ত্রী জাকির হোসেনকে দেখতে গিয়ে তাঁর আরও অভিযোগ, ‘হামলার নেপথ্যে পরিকল্পিত চক্রান্ত রয়েছে। দেখা করে গিয়েছেন ত্বহা সিদ্দিকীও।

সূত্রের খবর, মন্ত্রীর বাম পায়ে এবং হাতে গুরুতর আঘাত রয়েছে। ট্রমা কেয়ারে আপাতত রয়েছেন মন্ত্রী। তাঁকে হাসপাতালে অপারেশন থিয়েটারে রাখা হয়েছে। এদিন শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে ওই সময় বেশকিছু দলীয় কর্মী ছিলেন তাঁদের মধ্যে অনেকে আক্রান্ত হয়ে আপাতত হাসপাতালে চিকিত্‍সাধীন। তাঁদের একাধিক জনের শরীরে একাধিক জায়গায় গুরুতর আঘাত রয়েছে। চার-পাঁচজনের পা বাদ যাওয়ার সম্ভাবনা।

প্রসঙ্গত, বুধবার রাতে শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁকে লক্ষ্য করে একের পর এক বোমা ছোঁড়া হয়। এ দিন বাড়ি থেকে বেরিয়ে কলকাতা আসার জন্য গাড়িতে নিমতিতা স্টেশন যাচ্ছিলেন তিনি। মন্ত্রী স্টেশনে পৌঁছতেই তাঁকে লক্ষ্য করে এলোপাথাড়ি বোমা ছোঁড়ে দুষ্কৃতীরা। বোমার আঘাতে গুরুতর জখম হয়েছেন মন্ত্রী।

আরো পড়ুনঃ   মালদহের গাজোল থেকে আজ কী বক্তব্য রাখলেন যোগী আদিত্যনাথ, দেখে নিন একনজরে