শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

হিংসা এত ভয়াবহ হতে পারে, কল্পনা করতে পারিনি! শিতলকুচি ঘুরে এসে লিখলেন রাজ্যপাল

০৯:৪১ পিএম, মে ১৩, ২০২১

হিংসা এত ভয়াবহ হতে পারে, কল্পনা করতে পারিনি! শিতলকুচি ঘুরে এসে লিখলেন রাজ্যপাল

হিংসা যে এত ভয়াবহ হতে পারে, তা কল্পনা করতে পারিনি। কোচবিহারের শীতলকুচি পরিদর্শন করে ফের একবার রাজ্য সরকারকে বিঁধে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকর। বৃহস্পতিবার ভোট-পরবর্তী হিংসায় জর্জরিত কোচবিহারের শিতলকুচি পরিদর্শনে যান তিনি সেখানে মৃতের পরিবারের সঙ্গে দেখা করে কার্যত উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল।

এদিন বিএসএফের হেলিকপ্টার করে কোচবিহারের বিভিন্ন জায়গায় ঘোরেন রাজ্যপাল জগদীপ ধনকর। শীতলকুচিতে রাজনৈতিক হিংসায় মৃত ব্যক্তিদের পরিজনদের সঙ্গে দেখা করেন তিনি। এদিকে শীতলকুচির জোরপাটকি এলাকায় তিনি পৌছতেই তাকে ঘিরে কালো পতাকা এবং গো ব্যাক শ্লোগান তোলা হয়। আটকানো হয় তার কনভয়। এই গোটা ঘটনায় কার্যত মেজাজ হারান রাজ্যপাল। সবার সামনে দিনহাটার আইসিকে ধমক দেন তিনি।

এর পরেই কোচবিহার সফর শেষ করে সাংবাদিক সম্মেলন করেন তিনি সেখানে রাজ্যের একাধিক সমালোচনা করেন রাজ্যপাল। পাশাপাশি এর আগে টুইটও করেন তিনি। সেখানে তিনি লেখেন, কোচবিহার প্রভাবিত এলাকা ঘুরে দেখলাম পরিস্থিতি দেখে মন ভারাক্রান্ত। নির্যাতনের কাহিনী শুনে আমার চোখের জল শুকিয়ে গিয়েছে। ভোট পরবর্তী হিংসা নিয়ে ভয়াবহতা কখনো কল্পনা করতে পারিনি"।

https://twitter.com/jdhankhar1/status/1392857767728226306 https://twitter.com/jdhankhar1/status/1392830609911738368

অন্যদিকে গতকাল রাজ্যপালের এই জেলা সফর কতটা সাংবিধানিক তা নিয়ে কড়া চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর পাল্টা চিঠি দিয়েছেন রাজ্যপালও। বৃহস্পতিবার খানিকটা সেই প্রসঙ্গ টেনে রাজ্য সরকারকে নিশানা করে অন্য একটি টুইটে রাজ্যপাল লেখেন, "আমি শপথ গ্রহণের সময় বলেছিলাম রাজ্যবাসীর সুরক্ষা ভালো-মন্দ দেখার ভার আমার। আমার দায়িত্ব জনতার সেবা করা। সংবিধানের যে শপথ নিয়ে কাজ শুরু করেছিলাম আজও সেই কাজ করছি। যারা বলছেন আমি সংবিধান মেনে কাজ করছি না তারা নিজেরাই ঠিকমত জানেন না।"