এবছরই কি তাঁর শেষ IPL? অবসর প্রসঙ্গে বড় ঘোষণা করলেন হরভজন সিং

এবছরই কি তাঁর শেষ IPL? অবসর প্রসঙ্গে বড় ঘোষণা করলেন হরভজন সিং / Image Source : Instagram @harbhajan3
এবছরই কি তাঁর শেষ IPL? অবসর প্রসঙ্গে বড় ঘোষণা করলেন হরভজন সিং / Image Source : Instagram @harbhajan3

২০২১-এর আইপিএলে ২ লক্ষ টাকা দিয়ে তাঁকে কেনে কলকাতা নাইট রাইডার্স। তবে নাইট জার্সিতে মাত্র ৩ ম্যাচই খেলার সুযোগ পেয়েছিলেন ভারতের সিনিয়র অফ-স্পিনার হরভজন সিং। কলকাতার হয়ে কোনও উইকেটও আসেনি ঝুলিতে। এমনকি আমিরশাহী পর্বে প্রথম একাদশেও জায়গা মেলেনি। এরপরই প্রশ্ন উঠছে, চলতি বছরই কি হতে চলেছে ভাজ্জির শেষ আইপিএল? ক্রিকেটের ময়দান থেকে কি এবার অবসর নিচ্ছেন তিনি? এই প্রসঙ্গে এবার সরাসরি মুখ খুললেন পাঞ্জাব পুত্তর।

বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের সঙ্গে কলকাতার ম্যাচ চলাকালীন সাক্ষাৎকারে হরভজন জানিয়েছেন, কেকেআরের হয়ে আগামী মরশুমে আদৌ খেলবেন কি, তা নিয়ে বেশ সন্দীহান তিনি। এমনকি আইপিএলেও তাঁকে আর দেখা যাবে কি, তাও স্পষ্ট করে জানেন না। এই প্রসঙ্গে ভাজ্জি জানান, “কেকেআরের হয়ে আর ভবিষ্যতে খেলব কি না, তা জানি না! তবে এই যাত্রাটা উপভোগ করছি।” তারপরেই অবশ্য তিনি জানান, “বোলার হিসেবে না হলেও অন্য কোনও ভূমিকাতেও তিনি ক্রিকেটেই থাকতে চান। সিনিয়র অফ স্পিনারের কথায়, “আমার জীবনে ক্রিকেটই সবচেয়ে বড়। যেভাবে সম্ভব হোক না কেন, ভারতীয় ক্রিকেটের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই। দলের প্রয়োজনে কোচ বা মেন্টরের ভূমিকায় আসতে পারলেও ভীষণ খুশি হব।”

উল্লেখ্য, গত দুই মরশুমে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন হরভজন। তারও আগে খেলতেন মুম্বই ইন্ডিয়ান্সে। আইপিএল-এ হরভজনের সংগ্রহে রয়েছে মোট ১৫০টি উইকেট। চেন্নাই এবং মুম্বইয়ের দলের হয়ে সেই সব উইকেট নিয়েছিলেন তিনি। তবে এবছরের আইপিএলে তাঁকে দলে নিয়ে চমকে দিয়েছিল কলকাতার ফ্র‍্যাঞ্চাইজি। কিন্তু নাইটদের হয়ে বেশি ম্যাচ না খেলায় তিনি কি এবার হতাশ? নিজের ভবিষ্যৎ সম্পর্কে বলতে গিয়ে সেই হতাশা যেন কিছুটা টের পাওয়া গেল।