বড় খবর! এই ব্যাঙ্ক FD-তে দিচ্ছে ০.৭৫% বেশি সুদ! কীভাবে পাবেন? রইল বিস্তারিত

বড় খবর! এই ব্যাঙ্ক FD-তে দিচ্ছে ০.৭৫% বেশি সুদ! কীভাবে পাবেন? রইল বিস্তারিত / প্রতীকী ছবি
বড় খবর! এই ব্যাঙ্ক FD-তে দিচ্ছে ০.৭৫% বেশি সুদ! কীভাবে পাবেন? রইল বিস্তারিত / প্রতীকী ছবি

হোলির মুখেই দুর্দান্ত খবর! বিশেষত সিনিয়র সিটিজেনদের জন্য তো বটেই। কারণ, সিনিয়র সিটিজেনদের জন্য HDFC ব্যাঙ্ক বাজারে নিয়ে এসেছে দারুণ এক অফার। ইতিমধ্যেই চালু থাকা ফিক্সড ডিপোজিট স্কিমের মেয়াদ বাড়ানো হল তাতে৷ যেখানে ০.৭৫% বেশি সুদ পাবেন গ্রাহকেরা। অফারের মেয়াদ বাড়িয়ে ৩০ জুন পর্যন্ত করা হল তা।

প্রসঙ্গত, গত বছর অর্থাৎ ২০২০ সালের ১৮ মে থেকে HDFC ব্যাঙ্ক চালু করেছিল একটি স্পেশ্যাল এফডি স্কিম৷ এই স্কিমের সুদের হারও বেশ লোভনীয়। যা কার্যকর হয়েছে ১৩ নভেম্বর ২০২০ থেকে। এই স্কিমে ৭ দিন থেকে ২৯ দিনের মধ্যে এফডিতে সুদের হার ২.৫০%। কোনও ব্যক্তি যদি ৩০ থেকে ৯০ দিনের জন্য এফডি করেন সেক্ষেত্রে সুদের হার ৩ %। ৯১ দিন থেকে ৬ মাসের জন্য ৩.৫ % এবং ৬ মাস একদিন থেকে এক বছর পর্যন্ত ৪.৪ % হারে সুদ পাওয়া যায় ৷

এছাড়াও, এক বছর পর এফডি ম্যাচিউর হলে সুদ পাওয়া যায় ৪.৯%। একই পরিমাণ সুদ মেলে ২ বছরের জন্য এফডি করলেও। ২ থেকে ৩ বছরের জন্য এফডি করলে সুদ পাওয়া যায় ৫.১৫ %৷ ৩ থেকে ৫ বছরের জন্য সুদ পাওয়া যায় ৫.৩০% এবং ৫ থেকে ১০ বছরের জন্য সুদ পাওয়া যায় ৫.৫০%।

এবার ০.৭৫% বাড়ানো হল সুদের পরিমাণ। ১৮ মে ২০২০ থেকে ৩০ জুন পর্যন্ত যদি কোনও সিনিয়ার সিটিজেন কেয়ার এফডিতে পয়সা জমা করেন, তাঁরা ০.২৫ শতাংশ হারে অতিরিক্ত প্রিমিয়াম (০.৫০ শতাংশ বর্তমানের প্রিমিয়ামের থেকে অনেক বেশি) পাবেন৷ সেক্ষেত্রে এফডিতে সুদের হার হবে ৬.২৫ %৷ তবে এই স্কিমের এর অন্তর্গত এফডি ৫ কোটি টাকার কম ও পাঁচ বছর একদিন থেকে ১০ বছর পর্যন্ত করতে হবে৷ তবেই পাওয়া যাবে এই অফার। যা বহাল থাকছে সীমিত সময়ের জন্যই অর্থাৎ ৩০ জুন পর্যন্ত।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.