ধোনির পর চেন্নাই দলকে নেতৃত্ব দিতে পারেন এই ৫ তারকা ক্রিকেটার! রইল তালিকা

ধোনির পর চেন্নাই দলকে নেতৃত্ব দিতে পারেন এই ৫ তারকা ক্রিকেটার! রইল তালিকা / Image Source : Instagram @chennaiipl
ধোনির পর চেন্নাই দলকে নেতৃত্ব দিতে পারেন এই ৫ তারকা ক্রিকেটার! রইল তালিকা / Image Source : Instagram @chennaiipl

সদ্য আইপিএল ২০২১-এর ট্রফি জিতেছে চেন্নাই সুপার কিংস। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির হাত ধরেই চতুর্থবারের মতো চ্যাম্পিয়নের শিরোপা পেয়েছে চেন্নাইয়ের ফ্র‍্যাঞ্চাইজি। কিন্তু তারপরও প্রশ্ন থেকে যাচ্ছে, আগামী মরশুমের আইপিএল-এও কি চিরাচরিত হলুদ জার্সি গায়ে চাপিয়েই মাঠে নামবেন ধোনি? চেন্নাই সুপার কিংসের হয়ে কি ফের তাঁকে খেলতে দেখা যাবে? এসব ঘিরে বেশ কিছুদিন ধরেই চলছে জল্পনা।

তবে চেন্নাইয়ের ফ্র‍্যাঞ্চাইজি সুত্রে খবর, আগামী আইপিএলেও চেন্নাইয়ের দলেই থাকবেন ধোনি। যদিও তিনি ফের অধিনায়ক হিসেবেই মাঠে নামবেন? নাকি মেন্টরের ভূমিকায় দেখা যাবে তাঁকে? এ বিষয়ে এখনও কিছু নিশ্চয়তা পাওয়া যায়নি। কিন্তু প্রশ্ন উঠছে, ধোনির পর চেন্নাইয়ের দলের নেতৃত্ব দেবেন কে? তালিকায় আপাতত উঠে এসেছে ৫ তারকা ক্রিকেটারের নাম। মনে করা হচ্ছে, ধোনি পরবর্তী সিএসকের অধিনায়কের উঠতে পারে এঁদেরই কারও হাতে।

এবার একঝলকে চোখ বুলিয়ে নেওয়া যাক সেই তালিকায়-

১. ঋতুরাজ গাইকোয়াড়
বর্তমানে চেন্নাই সুপার কিংসের একজন নির্ভরযোগ্য ব্যাটার ঋতুরাজ। বিগত কয়েক মরশুম ধরেই ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স করে চলেছেন তিনি। চলতি মরশুমে সর্বাধিক রান করে অরেঞ্জ ক্যাপেরও অধিকারী তিনি। মনে করা হচ্ছে, ধোনির পর চেন্নাই দলের অধিনায়কত্বের ভার ঋতুরাজের হাতেই উঠা যেন সময়ের অপেক্ষা।

২. রবীন্দ্র জাদেজা
বর্তমানে ভারতীয় ক্রিকেটে অন্যতম সফল এক অলরাউন্ডার হলেন রবীন্দ্র জাদেজা। টিম ইন্ডিয়ার পাশাপাশি বাঁহাতি এই অলরাউন্ডার চেন্নাই সুপার কিংসেরও এক নির্ভরযোগ্য ক্রিকেটার৷ দলের হয়ে একা হাতে বহু ম্যাচ জিতিয়েছেন এই তারকা। তাই তিনিও ধোনির পরবর্তী অধিনায়ক হওয়ার দাবীদারের তালিকায় থাকছেন।

৩. কে এল রাহুল
বর্তমানে পাঞ্জাব কিংস দলের অধিনায়কের দায়িত্বে রয়েছেন ভারতীয় উইকেটকিপার ব্যাটার কে এল রাহুল। আইপিএলে ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স করে নিজের সুনাম কুড়িয়েছেন তিনি। শোনা যাচ্ছে, আগামী মরশুমে পাঞ্জাবের দল ছাড়তে চলেছেন তিনি। এক্ষেত্রে রাহুলকে দলে নেওয়ার জন্য ঝাঁপাতে পারে সিএসকে। হয়তো চেন্নাইয়ের অধিনায়কের দায়িত্বও উঠতে পারে রাহুলের কাঁধে।

৪. ডেভিড ওয়ার্নার
বাঁহাতি অস্ট্রেলিয়ান বিধংসী এই ব্যাটার বিগত কয়েক মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদ দলের অধিনায়ক ছিলেন। কিন্তু চলতি মরশুমে তাঁকে সরিয়ে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে অধিনায়ক হিসাবে নির্বাচিত করে হায়দ্রাবাদ। শোনা যাচ্ছে, আগামী বছর থেকে হয়তো হায়দ্রাবাদ দলের সঙ্গে যুক্তই থাকবেন না এই ব্যাটার। তাই আসন্ন আইপিএলে তাঁকে দলে নিয়ে অধিনায়ক বানাতেই পারে চেন্নাই দল।

৫. মণীশ পাণ্ডে
চলতি মরশুমে হায়দ্রাবাদ দলের হয়ে শেষ দুটি ম্যাচের অধিনায়কত্ব করেছিলেন ভারতীয় ব্যাটার মণীশ পাণ্ডে। ভারতীয় ঘরোয়া ক্রিকেটে কর্ণাটকের এই অধিনায়ককে পরের মরসুমে নিলামে চেন্নাই সুপার কিংস দলে দেখা যেতে পারে বলে জল্পনা। সেক্ষেত্রে তাঁকেও অধিনায়কের দায়িত্ব দেওয়া হতে পারে ম্যানেজমেন্টের তরফে।