রবিবার, ০২ অক্টোবর, ২০২২

কেমন আছেন দিদি লতা মঙ্গেশকর? কী জানালেন বোন আশা ভোঁসলে?

০৬:৪৮ পিএম, জানুয়ারি ১৪, ২০২২

কেমন আছেন দিদি লতা মঙ্গেশকর? কী জানালেন বোন আশা ভোঁসলে?

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ দেশে দ্রুত গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষ থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্বরাও করোনা আক্রান্ত হচ্ছেন। সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী, সুরসাম্রাজ্ঞী লতা মঙ্গেশকর। এই মুহূর্তে ৯২ বছরের লতা মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি বেসরকারি হাসপাতালের আইসিউতে ভর্তি। এদিকে হাসপাতালে গিয়েছিলেন বোন, বিশিষ্ট সঙ্গীতশিল্পী আশা ভোঁসলে। আগের থেকে ভালো আছেন তাঁর ‘লতা দিদি’। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। এমনটাই জানালেন তিনি।

গত মঙ্গলবারই কিংবদন্তি সংগীতশিল্পীর করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। এর পরে জানা যায়, শনিবারই হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। করোনার পাশাপাশি নিউমোনিয়াও রয়েছে ৯২ বছরের শিল্পীর। ICU-তে রেখে চিকিৎসা করা হচ্ছে।

এদিন দিদির স্বাস্থ্য সম্পর্কে এক বেসরকারি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বিশিষ্ট সঙ্গীত শিল্পী আশা ভোঁসলে জানিয়েছেন, তাঁর নিজের শরীরও খারাপ। তবে, চিন্তার কিছু নেই। তাঁর সামান্য সর্দি-কাশি রয়েছে তাঁর। হাসপাতালের সামনে গিয়েছিলেন। কিন্তু কড়া কোভিডবিধির কারণে কাউকে ভিতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে জানান আশা ভোঁসলে। তবে বাইরে থেকেই তিনি দিদির শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। আগের থেকে লতা মঙ্গেশকর ভাল আছেন বলেই জানান আশা।

এদিকে, তার করোনা আক্রান্ত হওয়ার খবরে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন অগণিত ভক্তরা। পাশাপাশি উদ্বেগে রয়েছেন চিকিৎসকরাও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও লতা মঙ্গেশকরের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া মাত্রই নিজে ফোন করে, তাঁর শারীরিক অবস্থার খোঁজ নিয়েছেন। এদিকে, চিকিৎসকরা কোনও ঝুঁকি নিতে চান না। সেই জন্যই প্রথমেই তাঁকে হাসপাতালের আইসিইউ-তে ভর্তি করা হয়। আপাতত সেখানেই তাঁকে রাখা হবে বলেও আগেই জানা গিয়েছে।

জানা গিয়েছে, শুধুমাত্র করোনা নয়, করোনার পাশপাশি ‘কোকিলকণ্ঠী’ লতা মঙ্গেশকর নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছেন। তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। সুরক্ষার কথা ভেবেই তাঁকে সরাসরি আইসিইউ-তে রাখা হয়েছে। মঙ্গলবারই এই কথা তাঁর পরিবারের পক্ষ থেকে তাঁর ভাইঝি রচনা জানিয়েছিলেন। এদিকে এর আগের মেডিকেল বুলেটিনে হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘আপাতত লতা মঙ্গেশকরকে আইসিইউ-তে রেখে দেওয়া হবে। আগামী ১০-১২ দিন তিনি চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন।’

অন্যদিকে, বাড়ি থেকে না বেরিয়েও বর্ষীয়ান শিল্পী কীভাবে করোনায় আক্রান্ত হলেন? তা নিয়েও সোশ্যাল মিডিয়ায় বিস্তর চর্চা শুরু হয়েছে। অবশ্য এই প্রশ্ন নিয়ে অনেকেই মাথা ঘামাতে নারাজ, কিংবদন্তি শিল্পীর সুস্থতা কামনা করেছেন তাঁরা। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বালুশিল্পের মাধ্যমে লতা মঙ্গেশকের আরোগ্য কামনা করেছেন শিল্পী সুদর্শন পট্টনায়ক।