শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

বর্তমানে কেমন আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী? কী জানাল মেডিক্যাল বোর্ড

০৮:১৫ পিএম, মে ৩১, ২০২১

বর্তমানে কেমন আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী? কী জানাল মেডিক্যাল বোর্ড

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী ভয়াবহ আকার ধারণ করেছে মারণ করোনা। রোজই আক্রান্ত হচ্ছেন বহু মানুষ এবং মারাও যাচ্ছেন অনেকে। শুধু সাধারণ মানুষ নয় করোনার কবলে পড়ছেন নেতা-মন্ত্রী থেকে শুরু করে বহু তারকা সহ নামকরা ব্যক্তিরাও। আর তারই মাঝে করোনা থাবা বসিয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর পরিবারে। গত ১৮ মে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য করোনায় আক্রান্ত হন। বর্তমানে অনেকটাই ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

উল্লেখ্য সোমবার সন্ধ্যার মেডিক্যাল বুলেটিন অনুযায়ী জানা গেছে, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য বর্তমানে ভালো আছেন, কথাও বলেছেন। তরল খাবার খেয়েছেন। শ্বাসকষ্ট ও শুকনো কাশির সমস্যা রয়েছে। তবে তাঁর রক্তে গ্লুকোজের মাত্রা নিয়ন্ত্রণে রয়েছে বলেই জানা গেছে। বর্তমানে তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা ৯৬ শতাংশ রয়েছে। মিনিটে ২ লিটার অক্সিজেন দেওয়া হচ্ছে তাঁকে। রক্তচাপও অনেকটাই স্বাভাবিক রয়েছে তাঁর। রেমডেসিভিরের কোর্স ইতিমধ্যে শেষ হয়েছে বলেও জানা যাচ্ছে।

প্রসঙ্গত গত ১৮ মে করোনা আক্রান্ত হওয়ার পরই রাতেই মীরা দেবীর শ্বাসকষ্ট হতে শুরু করলে রাতেই তাঁকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। তবে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য হাসপাতালে ভর্তি হতে না চাওয়ায় বাড়িতেই তার চিকিৎসা চলছিল। তবে হঠাৎ করে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার ফলে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এর শারীরিক পরিস্থিতির অবনতি ঘটে। আর তারপরেই ২৫মে থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে।

উল্লেখ্য সেখানে প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসার জন্য তৈরি হয় মেডিক্যাল বোর্ড। সেই বোর্ডে রয়েছেন কনসালট্যান্ট ফিজিশিয়ান কৌশিক চক্রবর্তী, কনসালট্যান্ট ক্রিটিক্যাল কেয়ার সৌতিক পান্ডা, কনসালট্যান্ট ফিজিশিয়ান ধ্রুব ভট্টাচার্য, হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক সরোজ মন্ডল, অ্যানাস্থেসিওলজিস্ট আশিস পাত্র, চেস্ট স্পেশ্যালিস্ট অঙ্কন বন্দ্যোপাধ্যায় সহ হোম ফিজিশিয়ান সোমনাথ মাইতি। এবং এই বিশিষ্ট চিকিৎসকরা নিয়মিত নজর রেখে চলেছেন বুদ্ধদেববাবুর অপর। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ বলেই জানা যাচ্ছে।