শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

জাতীয় রাজনীতিতে তৃণমূলের রণকৌশল কী হবে? ঠিক করতেই কালীঘাটে বৈঠক

০৩:৩৮ পিএম, নভেম্বর ২৯, ২০২১

জাতীয় রাজনীতিতে তৃণমূলের রণকৌশল কী হবে? ঠিক করতেই কালীঘাটে বৈঠক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ আজই তৃণমূলের ওয়ার্কিং কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে কালীঘাটে। মুখ্যমন্ত্রীর কালী ঘাটের বাসভবনে এই বৈঠক  অনুষ্ঠিত হবে। জানা গিয়েছে, জাতীয় রাজনীতিতে তৃণমূলের রণকৌশল ঠিক করতেই এই বৈঠক বলেই মনে করা হচ্ছে।

আজ দুপুর সাড়ে তিনটের সময় শুরু হবে বৈঠক। উল্লেখ্য, বিধানসভা ভোটের আগে শেষবারের জন্য এই বৈঠক হয় বলে ঘাসফুল শিবিরের অন্দরমহলের খবর। একুশের বিধানসভা নির্বাচনের আগে বহু নেতা-মন্ত্রী থেকে সাধারণ কর্মী তৃণমূল ছেড়ে চলে গিয়েছিলেন, কিন্তু ভোটের ফল প্রকাশের পর তাঁরা অনেকেই ফিরে এসেছেন।

অন্যদিকে, ইতিমধ্যেই বাংলার বাইরে ত্রিপুরা, গোয়া এবং মেঘালয়ে নিজেদের অস্তিত্ব তৈরি করেছে তৃণমূল। বেশ কিছু জাতীয় স্তরের নেতৃত্ব কংগ্রেস এবং অন্যান্য দল থেকে এসে যোগদিয়েছেন তৃণমূলে। তাদের মধ্যে লুইজিনহো ফালেইরো সোমবার শপথ নিলেন রাজ্যসভার সাংসদ হিসেবে। এর আগে ত্রিপুরা থেকে সুস্মিতা দেবকে রাজ্যসভার সাংসদ করেছে তৃণমূল। মেঘালয়ের মুকুল সাংমা ১২জন বিধায়ককে নিয়ে যোগ দিয়েছেন তৃণমূলে।

সূত্রের খবর, এই বৈঠক থেকে অন্যান্য রাজ্যের নেতাদেরকেও অন্তর্ভুক্ত করার বিষয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার প্রকাশিত ত্রিপুরা পুরভোটের ফলের হিসেব বলছে তৃণমূলের পরাজয় হয়েছে। যদিও নির্বাচনে হিসেব বলছে প্রধান বিরোধী হিসেবে উঠে এসেছে তারা। আবার কিছু মাসের মধ্যেই গোয়ায় বিধানসভা নির্বাচন রয়েছে। সেখানে কী পদ্ধতিতে এগোবে তৃণমূল এবং জাতীয় রাজনীতিতেই বা কী করবে তারা, সেইসব বিষয়ে এই বৈঠকে আলোচনা হবে এমনটাই জানা যাচ্ছে।