লুকিয়ে কেউ কি আপনার Jio নম্বরের কললিস্ট দেখছে? সতর্ক হন, জানুন উপায়

লুকিয়ে কেউ কি আপনার Jio নম্বরের কললিস্ট দেখছে? সতর্ক হন, জানুন উপায়
লুকিয়ে কেউ কি আপনার Jio নম্বরের কললিস্ট দেখছে? সতর্ক হন, জানুন উপায়

বংনিউজ২৪x৭ ডেস্কঃ টেলিকম বাজারে পরিবর্তনের ঝড় এনেছিল রিলায়েন্স জিও। সবচেয়ে সস্তায় বাজারে আসে 4G নেটওয়ার্ক। জিওর মূল লক্ষ্য ছিল গ্রামীণ এলাকায় স্মার্ট নেটওয়ার্ক পৌঁছে দেওয়া। আর সেটা পুরোটা না হলেও কিছুটা পরিবর্তন করতে পেরেছে জিও নেটওয়ার্ক। এছাড়াও দিন দিন বিভিন্ন সস্তার প্ল্যান, অতিরিক্ত ডেটা ইত্যাদি দিয়ে গ্রাহকদের নিজের দিকে আকর্ষিত করছে। সম্প্রতি মাই জিও অ্যাপ নিয়ে উঠে এল তথ্য। যেসব গ্রাহকরা জিও সিম ব্যবহার করেন তাঁদের স্মার্ট ফোনে অবশ্যই রয়েছে মাই জিও অ্যাপ। কিন্তু অনেক ক্ষেত্রে আপনার নম্বর দিয়ে অন্য কারোর ফোনে যদি মাই জিও অ্যাপ খোলা থাকে তাহলে সেই ব্যক্তি আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য যেমন কল লিস্ট, এসএমএস, আপনি কতক্ষন কোন নম্বরে কথা বলেছেন সমস্ত কিছু দেখতে পাবে।

তাই অন্যের ফোনে নিজের নম্বর দিয়ে মাই জিও অ্যাপ খোলা থেকে বিরত থাকুন। আসুন জেনে নেওয়া যাক কিভাবে জানবেন অন্যের ফোনে আপনার জিও অ্যাপ খোলা রয়েছে। এই অ্যাপে প্রথমে ‘Search’ অপশন রয়েছে ঠিক তার বাঁ দিকে তিনটি দাগ দেখতে পাওয়া যাবে। সেখানে ক্লিক করুন। এরপর একেবারেই নিচে রয়েছে ‘Settings’। সেটিতে ক্লিক করার পর নিচের দিকের ‘Logout from all devices’-এ ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলেই সমস্ত ফোন থেকে আপনার মাই জিও অ্যাপ লগ আউট হয়ে যাবে।

আরও একটি উপায় হল আপনার ফোনে সেটিংশে এসে প্রথমে Profile, তারপর Linked Account এবং তারপর Support এর মধ্যে Linked Account -এ ক্লিক করতে হবে। সেখানে আপনি দেখতে পাবেন অন্য কোথাও আপনার মাই জিও খোলা রয়েছে কিনা। তারপরই সেখান থেকে সব লগ আউট করলে আপনার কাজ হয়ে যাবে।