শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রাজ্যের ২ পৃথক জেলায় পুলিশি অভিযানে উদ্ধার লক্ষাধিক টাকার মাদক, গ্রেফতার ৩

০৩:৩২ পিএম, আগস্ট ১, ২০২১

রাজ্যের ২ পৃথক জেলায় পুলিশি অভিযানে উদ্ধার লক্ষাধিক টাকার মাদক, গ্রেফতার ৩

একদিকে মালদা তো অন্যদিকে বীরভূম। মাদক পাচার অব্যাহত। এরকমই দুই জেলায় মাদক পাচার করতে গিয়ে ধরা পড়লেন তিন ব্যাক্তি। প্রথম ঘটনাটি মালদার। লক্ষাধিক টাকার ব্রাউন সুগার সহ দুই পাচারকারী গ্রেফতার মালদার ইংরেজবাজার থানার পুলিশের হাতে। ইংরেজবাজার থানা এলাকার সুলতানি মোড় থেকে শনিবার দু’জনকে গ্রেফতার করা হয়। তাঁদের কাছ থেকে প্রায় ৭০০ গ্রাম ব্রাউন সুগার উদ্ধার করেছে পুলিশ। চোরা বাজার দর হিসেবে আনুমানিক যার বাজার মূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। রবিবার ধৃত ওই দু’জনকে মালদা জেলা আদালতে পেশ করা হবে বলে জানা যায়। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

[caption id="attachment_24497" align="alignnone" width="1280"] মালদা থেকে গ্রেফতার ২ যুবক, উদ্ধার মাদক[/caption]

শনিবার গোপন সূত্রে খবর পেয়ে রাতে ইংরেজবাজার থানার পুলিশের একটি দল হানা দেয় সুলতানি মোড় এলাকায়। শনিবার সন্দেহজনক ভাবে দু'জনকে ঘোরাঘুরি করতে দেখলে পুলিশ আটক করে তাঁদের। পুলিশ সূত্রে খবর, ধৃতদের নাম নাবিউল শেখ (২১) বাড়ি কালিয়াচক থানার শ্রীরামপুরে এবং অন্য জন ফিটুন শেখ (২৪) বাড়ি কালিয়াচক থানার জালুয়া বাধাল।

তল্লাশি চালিয়ে দু’জনের কাছ থেকে উদ্ধার হয় দুই প্যাকেট ব্রাউন সুগার। পুলিশি জেরায় তাঁরা জানান ব্রাউন সুগারগুলি শিলিগুড়ির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল তাঁরা। সেখানে অন্য কারও হাতে তুলে দেওয়া হতো ওই প্যাকেটগুলি। মালদা জেলা আদালতে পেশ করার পর ছ’দিনের পুলিশি হেফাজতের আবেদন জানায় ইংরেজবাজার থানার পুলিশ।

অন্যদিকে গোপন সূত্রে খবর পেয়ে দুবরাজপুর থানার পুলিশ অভিযান চালিয়ে দুবরাজপুর থানার অন্তর্গত নিরাময় কোভিড হাসপাতালের কাছে একটি জঙ্গল থেকে এক যুবককে গ্রেফতার করে। ধৃত ওই যুবকের থেকে উদ্ধার হয়েছে ১০০ গ্রাম হেরোইন। যার আনুমানিক বাজার মূল্য দেড় লক্ষ টাকা।

[caption id="attachment_24498" align="alignnone" width="1280"] বীরভূমের দুবরাজপুর থেকে গ্রেফতার মাদক পাচারকারী[/caption]

গ্রেফতারের পর রবিবার তাঁকে দুবরাজপুর আদালতে তোলা হয়। বিচারক ধৃত শেখ জাহির হোসেনকে জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ৩ অগাস্ট ফের তাঁকে সিউড়ির বিশেষ আদালতে তোলা হবে।