LPG-এর ভর্তুকির টাকা কি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে? না ঢুকলে কি করনীয়? জেনে নিন

LPG-এর ভর্তুকির টাকা কি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে? না ঢুকলে কি করনীয়? জেনে নিন/ প্রতীকী ছবি
LPG-এর ভর্তুকির টাকা কি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে? না ঢুকলে কি করনীয়? জেনে নিন/ প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ পেট্রোলের দাম আকাশ ছুঁয়েছে কবেই। বর্তমানে পেট্রোলের সেঞ্চুরি করা পার আবার ডিজেলের দাম ৯০ এর কাছাকাছি। আর সেই তালিকায় যুক্ত হয়েছে রান্নার গ্যাস। স্বাভাবিক ভাবে পেট্রোলের দাম বৃদ্ধি পেলেই সাধারণ জিনিসের দাম বৃদ্ধি পায়। আর তাতেই চিন্তার ভাঁজ সাধারণ মানুষের কপালে। আবার অনেক গ্রাহকের অভিযোগ তাঁদের খাতায় ঢুকছে না ভর্তুকির টাকা। তাই আপনার খাতায় টাকা ঢুকছে কিনা সেই নিয়ে তথ্য জানতে হলে এই উপাইটির সাহায্য নিতে পারেন।

প্রথমে www.mylpg.in এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানে গিয়ে আপনি যে গ্যাস সিলিন্ডার ব্যবহার করেন সেই সংস্থার সিলিন্ডারে ক্লিক করুন। তারপর সেই সংস্থার ওয়েব সাইট খুলে যাবে সেখানে Sign-in ও New User -এর অপশন থাকবে। যদি আগেই ID থাকে তাহলে সেক্ষেত্রে user id দিয়ে লগ ইন করতে হবে আর যদি না থাকে তাহলে New User- এ লগ ইন করতে হবে। তারপর নতুন একটি পেজ খুলবে এবং Cylinder Booking History আসবে। সেখানে ক্লিক করলেই সমস্ত তথ্য পেয়ে যাবেন। কবে কত টাকা ঢুকেছে বা টাকা ঢুকছে কিনা তাও জানতে পারবেন।

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

অনেক ক্ষেত্রে আধার কার্ড যুক্ত করা না থাকলে টাকা আসেনা। আবার যদি কারোর আয় 10 লাখ টাকা বা তাঁর বেশি হয় সেক্ষেত্রেও টাকা আসেনা। এই সম্পর্কে কোনও অভিযোগ থাকলে 18002333555 -তে ফোন করে অভিযোগ জানাতে পারেন।