শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

এবার মেট্রোতে চড়তে গেলে মানতে হবে এই নিয়ম! না মানলেই দিতে হবে মোটা অঙ্কের জরিমানা

০৫:১৭ পিএম, এপ্রিল ১, ২০২১

এবার মেট্রোতে চড়তে গেলে মানতে হবে এই নিয়ম! না মানলেই দিতে হবে মোটা অঙ্কের জরিমানা

বংনিউজ২৪x৭ ডেস্কঃ করোনা নিয়ে নাজেহাল দেশ সহ রাজ্যবাসী। গতবছর প্রায় কয়েকমাস করোনার জেরে দেশ সহ রাজ্যে লকডাউন চালু ছিল। ঘরবন্দি ছিল মানুষজন। জরুরি পরিষেবা ছাড়া সবই বন্ধ ছিল দীর্ঘদিন। ট্রেন, বাস, মেট্রো থেকে শুরু করে সব যাতায়াত ব্যবস্থায় বন্ধ ছিল। তনে আনলক পর্যায়ে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়ে উঠে। কমতে থাকে করোনা সংক্রমনের মাত্রা। ধীরে ধীরে বন্ধ থাকা সবই চালু হয়। বর্তমানে সাধারণ মানুষ অনেকটাই স্বাভাবিক জীবনযাপন করছে। আর তার মাঝেই মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা সংক্রমণ। আর সেকারণেই আবারও মেট্রো রেলে চড়া নিয়ে বিধিনিষেধ জারি করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত দেশ সহ রাজ্যে ফের বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণের মাত্রা। সাধারণ মানুষ বর্তমানে অনেকটাই স্বাভাবিক জীবনযাপন করায় প্রায় অনেকেই মানছেন না করোনার বিধি নিষেধ। অনেকে মাস্ক ছাড়াই উঠছেন মেট্রো রেলে। আর তাই গত ১৭ মার্চ থেকে ‘নো মাস্ক, নো মেট্রো’ প্রচার চালিয়ে আবারও করোনা মোকাবিলায় অংশ গ্রহণ করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।

উল্লেখ্য কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ করোনা মোকাবিলায় প্রচার চালানোর সাথে সাথে মেট্রোতে চড়ার এক বিধিনিষেধও আরোপ করেছে। এবার থেকে মাস্ক ছাড়া মেট্রোতে উঠলেই দিতে হবে জরিমানা। শুধু মেট্রোতে চড়লেই নয়, মাস্ক ছাড়া স্টেশনে ঢুকলেই দিতে হবে ২০০ টাকা জরিমানা। প্রসঙ্গত করোনা সংক্রমণ এড়াতেই এই পদক্ষেপ গ্রহণ করেছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।