শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সুরা প্রেমীদের জন্য সুখবর! রাজ্যে দাম কমছে মদের, কবে থেকে? জেনে নিন

০৩:৪০ পিএম, নভেম্বর ১২, ২০২১

সুরা প্রেমীদের জন্য সুখবর! রাজ্যে দাম কমছে মদের, কবে থেকে? জেনে নিন

পার্টি হোক বা পুজো অথবা কোনও অনুষ্ঠান বর্তমানে সমস্ত ক্ষেত্রেই থাকে সূরা। তবে ২০২০ এর মার্চ এর পর থেকেই লাগামহীন ভাবে বেড়েছে বিদেশি মদের দাম। সেই সময় মোট দুবার বেড়েছিল বিদেশী মদের দাম। আর সেই নিয়ে সুরাপ্রেমিদের কপালে চিন্তার ভাঁজ। তবে এবার হাসি ফুটবে সুরাপ্রেমীদের মুখে। দাম কমতে চলেছে বিদেশী মদের।

আগামী ১৬ ই নভেম্বর থেকেই এ রাজ্যে কমতে চলেছে মদের দাম। সূত্রের খবর বিদেশী মদে প্রায় ৩০ থেকে ৪০ শতাংশ দাম কমে যেতে পারে। ফলে দিল্লির থেকেও কম দামে এই রাজ্যে মিলবে বিদেশী মদ। Indian Made Foreign Liquor (IMFL)-এর দাম ২০ থেকে ২৫ শতাংশ কমে যেতে পারে। স্টেট এক্সাইজ ডাইরেক্টরেট এর তথ্য অনুযায়ী ১৭-১৮টি স্ল্যাবে শুল্ক নিয়ে থাকে সরকার। এবার থেকে প্রতি স্ল্যাবে ২০ থেকে ৩০ শতাংশ শুল্ক ছাড়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

[caption id="attachment_39592" align="aligncenter" width="1280"]সুরা প্রেমীদের জন্য সুখবর! রাজ্যে দাম কমছে মদের, কবে থেকে? / প্রতীকী ছবি সুরা প্রেমীদের জন্য সুখবর! রাজ্যে দাম কমছে মদের, কবে থেকে? / প্রতীকী ছবি[/caption]

ফলে স্বাভাবিক ভাবেই কমে যাবে বিদেশী মদের দাম। মূলত দিল্লিতে মদের দাম সবচেয়ে কম। এবার এই হারে দাম কমে গেলে দিল্লির থেকেও কম দামে মিলবে বিদেশী মদ। দুর্গাপুজোর আগেই এই দাম কমানোর কথা তোলা হয় কিন্তু সিদ্ধান্ত নেওয়া হয়নি। অবশেষে আগামী ১৬ ই নভেম্বর থেকেই কমে যেতে পারে মদের দাম।