মঙ্গলবার, ১৭ মে, ২০২২

২০২১-এ রান পিছু কোহলির রোজগার ৯৭ হাজার টাকা! বাকি ক্রিকেটাররা কত পেলেন? রইল তালিকা

০৬:০৫ পিএম, ডিসেম্বর ২৭, ২০২১

২০২১-এ রান পিছু কোহলির রোজগার ৯৭ হাজার টাকা! বাকি ক্রিকেটাররা কত পেলেন? রইল তালিকা

ভারতীয় ক্রিকেট দলের জন্য ২০২১ সালটা খুব ভালো কাটেনি। বছরের শুরুতে অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের হারিয়ে টেস্ট সিরিজ জেতার পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। এরপর ইংল্যান্ড সফরে গিয়ে ইংরেজদের বিপক্ষে টেস্ট সিরিজে ২-১ এগিয়েও রয়েছে কোহলির নেতৃত্বাধীন ভারত। কিন্তু ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারতে হয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। আমিরশাহীতে আয়োজিত টি-২০ বিশ্বকাপেও আশানুরূপ ফল করতে পারেননি কোহলিরা। গ্রুপ স্টেজ থেকেই ছিটকে যেতে হয়েছে ভারতকে।

চলতি বছরে ভারতীয় ক্রিকেটারদের পারফরমান্সও তেমন উল্লেখযোগ্য নয়। তবে বছর শেষে হিসেব করে দেখলে রান পিছু প্রায় লক্ষ টাকার কাছাকাছি রোজগার করেছেন ভারতীয় ব্যাটাররা। এবার এক ঝলকে দেখে নেওয়া যাক ২০২১-এ রান পিছু কে কত টাকা রোজগার করেছেন।

[caption id="attachment_45096" align="alignnone" width="1280"]বিরাট কোহলি বিরাট কোহলি [/caption]

বিরাট কোহলি চলতি বছরে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও অবধি একটিও শতরান নেই কোহলির৷ তাঁর কাছে এই বছরে সেঞ্চুরি করার শেষ সুযোগ রয়েছে শুধু আর একটি ইনিংসে। ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে সেই সুযোগ রয়েছে৷ এই বছর রান ও টাকার হিসেবে প্রতি রান করার জন্য ৯৭ হাজার টাকা পেয়েছেন বিরাট।

[caption id="attachment_45094" align="alignnone" width="1280"]কে এল রাহুল কে এল রাহুল[/caption]

কেএল রাহুল কেএল রাহুল এই বছরে ৫ টি টেস্ট, ৩ ওয়ান ডে এবং ১১ টি টোয়েন্টি খেলেছেন৷ তাঁর ম্যাচ ফি ১ কোটি ২৬ লক্ষ টাকা৷ তিনিও গ্রেড এ ক্রিকেটার হওয়ায় বছরে ৫ কোটি টাকা পেয়েছেন৷ অর্থাৎ মোট ৬ কোটি ২৬ লক্ষ টাকা পেয়েছেন৷ এখনও অবধি বছরে ৩ শতরান ৬ টি অর্ধশতরানের সাহায্যে ৯০৩ রান করার দরুন রান পিছু রাহুলের রোজগার ৬৯, ৩২৪ টাকা৷

[caption id="attachment_45095" align="alignnone" width="1280"]চেতেশ্বর পূজারা চেতেশ্বর পূজারা [/caption]

চেতেশ্বর পূজারা পূজারা এই বছরে তিনি সবচেয়ে বেশি মোট ১৪টি টেস্ট খেলেছেন৷ এর জন্য তিনি ম্যাচ ফি বাবদ পেয়েছেন ২ কোটি ১০ লক্ষ টাকা৷ এছাড়া বোর্ডের চুক্তিতে গ্রেড এ -তে রয়েছেন পূজারা৷ তাই সেক্ষেত্রে তিনি ৫ কোটি টাকা পেয়েছেন৷ অর্থাৎ তিনি মোট ৭ কোটি ১০ লক্ষ টাকা পেয়েছেন৷ এবার পূজারা ৬ টি অর্ধশতরানের সাহায্যে গোটা বছরে ৬৮৬ রান করেছেন৷ অর্থাৎ তাঁর প্রতি রানের হিসেবে ১ লক্ষ ৩ হাজার টাকা পেয়েছেন তিনি।

[caption id="attachment_45093" align="alignnone" width="1280"]ঋষভ পন্থ ঋষভ পন্থ [/caption]

ঋষভ পন্থ ভারতীয় উইকেটরক্ষক ক্রিকেটার ঋষভ পন্থও গ্রেড এ ক্রিকেটার৷ অর্থাৎ তিনিও বছরে ৫ কোটি টাকা পান৷ ২০২১-এ তিনি ১২ টি টেস্ট, ২ টি ওয়ানডে, ১৩ টি টি টোয়েন্টি খেলেছেন৷ ম্যাচ ফি হিসেবে ২ কোটি ৩১ লক্ষ টাকা পেয়েছেন৷ পন্থ বছরে একটি শতরান ও ৭ টি অর্ধশতরানের সাহায্যে ১০৭৪ রান করেছেন৷ অতএব তাঁর প্রতি রানের হিসেবে ৬৮,০৬৩ টাকা করে পেয়েছেন এই উইকেটকিপার-ব্যাটার।