শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

'রাখে হরি মারে কে?' উপস্থিত বুদ্ধির জেরে জ্বলন্ত ফ্ল্যাট থেকে উদ্ধার ২ শিশু! রইল ভিডিও

০৭:০০ পিএম, আগস্ট ২৪, ২০২১

'রাখে হরি মারে কে?' উপস্থিত বুদ্ধির জেরে জ্বলন্ত ফ্ল্যাট থেকে উদ্ধার ২ শিশু! রইল ভিডিও

কথায় বলে, 'রাখে হরি মারে কে'! অর্থাৎ ভাগ্য সহায় থাকলে কোনও বিপদই তোমায় ছুঁতে পারবে না। অবশ্য তার সঙ্গে আশেপাশে থাকা মানুষগুলির উপস্থিত বুদ্ধিরও কামাল থাকা চাই! সম্প্রতি সেরকম একটি ঘটনারই সাক্ষী রইল চীনের হুনান প্রদেশ। যেখানে জ্বলন্ত একটি ফ্ল্যাট থেকে উদ্ধার হল ২ শিশু। কীভাবে? প্রতিবেশী কিছু যুবকদের উপস্থিত বুদ্ধির জোরেই।

ঘটনাটি ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, সম্প্রতি চীনের হুনান প্রদেশের একটি আবাসনে হঠাৎ আগুন লেগে যায়। ধোঁয়া এবং আগুনের শিখা দেখে ওই এলাকায় ভিড় জমান স্থানীয় বাসিন্দারা। তখনই দেখা যায় ওই ফ্ল্যাটের মধ্যে দুই ছোট্ট শিশু রয়েছে। তাদের প্রাণ বাঁচাতে সঙ্গে সঙ্গে দমকলবাহিনীকে খবর দেওয়া হলেও সেই অপেক্ষায় না থেকে স্থানীয় কিছু যুবকই ঝাঁপিয়ে পড়েন।

প্রথমে ওই ৬ যুবকের মধ্যে একজন গ্রিল বেয়ে ব্যালকনির কাছে যান। যেখানে ওই শিশু দুটি ছিল। এরপর বাকিরাও পর পর গ্রিল ধরে 'হিউম্যান চেন' বা মানব সিঁড়ি তৈরি করেন। তারপর ওই দুই শিশুকে উদ্ধারের কাজে হাত লাগান। যদিও ততক্ষণে ঘটনাস্থলে গিয়ে পৌঁছায় দমকল বাহিনীর কর্মীরা। ফলে এই কাজ আরও সহজ হয়ে যায়। সকলে মিলে এরপর অনায়সে শিশু দুটিকে উদ্ধার করে নিয়ে আসেন।

https://www.facebook.com/watch/?v=142981944592748

এই গোটা ঘটনাটি ক্যামেরাবন্দী করেন অন্যান্য কিছু স্থানীয় বাসিন্দা। তারপরই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পরে সেটি। আর মুহূর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। ওই যুবকদের সাহসী কীর্তিকলাপ এবং উপস্থিত বুদ্ধি দেখে নেটিজেনরাও প্রশংসায় পঞ্চমুখ।