শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

করোনার ভয়ানক দৃশ্য চুঁচুড়াতে! কোভিড আক্রান্ত হয়ে বাড়িতে একাকী বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু

০২:১৫ পিএম, মে ৭, ২০২১

করোনার ভয়ানক দৃশ্য চুঁচুড়াতে! কোভিড আক্রান্ত হয়ে বাড়িতে একাকী বৃদ্ধার মর্মান্তিক মৃত্যু

দেশের মতো এ রাজ্যেও বাড়ছে করোনার দাপট। নিত্যদিনই চড়ছে সংক্রমণের গ্রাফ। বিশেষ করে কলকাতা ও উত্তর ২৪ পরগনা, এই দুই জেলার পরিস্থিতি রীতিমতো ভয়াবহ হয়ে উঠছে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এই দুই জেলা মিলিয়ে মারা গিয়েছেন প্রায় ৭০ জন। এরই মধ্যে হুগলি জেলার চুঁচুড়া শহরে করোনা আক্রান্ত হয়ে একাকী বাড়িতে মৃত্যু হল এক বৃদ্ধার৷

সূত্রের খবর, চুঁচুড়ার বাড়িতে একাই থাকতেন ওই বৃদ্ধা৷ তাঁর ছেলে এবং পুত্রবধূ শহরের অন্য অঞ্চলে থাকতেন। বিগত কয়েকদিন ধরেই করোনা আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন ওই বৃদ্ধা৷ তবে হাসপাতালে নয়, একা বাড়িতেই ছিলেন তিনি। অন্যদিকে ছেলে-বউও করোনাতে আক্রান্ত হন। তাই কয়েকদিন ধরেই মাকে দেখতে আসতে পারেননি ছেলে।

গতকাল সকাল নাগাদ বৃদ্ধার সঙ্গে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন আত্মীয়রা। কিন্তু তাঁকে ফোনে পাননি। চিন্তিত হয়ে বৃদ্ধার ছেলেকে জানালে স্থানীয় এক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যোগাযোগ করেন ছেলে। স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা এরপর বৃদ্ধার বাড়িতে গিয়ে দেখেন অসুস্থ অবস্থায় বিছানায় শুয়ে কাতরাচ্ছেন তিনি। এদিকে দরজা ভেতর থেকে বন্ধ। বৃদ্ধার ছেলেকে সে কথা জানানো হলে শেষ পর্যন্ত দরজা ভেঙেই উদ্ধার করা হয় বৃদ্ধা মহিলাকে।

এরপর বৃদ্ধাকে চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা। অনুমান করা হয়েছে, দরজা ভাঙার আগেই হয়তো ওষুধ বা অন্য কিছু নিতে গিয়ে খাট থেকে মেঝেতে পড়ে গিয়েছিলেন ওই বৃদ্ধা। তার কিছুক্ষণ পরই অসুস্থ অবস্থায় কাতরাতে কাতরাতে মৃত্যু হয় তাঁর।

প্রসঙ্গত, বিভিন্ন প্রান্তে ইতিমধ্যেই বেড বা অক্সিজেনের অভাবে বাড়িতেই মৃত্যুর খবর সামনে এসেছে। দেহ সৎকার নিয়েও দেখা দিয়েছে জটিলতা। তার মধ্যেই চুঁচুড়ায় ঘটে গেল এই মর্মান্তিক ঘটনা। রাজ্যে করোনায় মৃত্যু মিছিল যেন বেড়েই চলেছে। এর যে শেষ কোথায়, তা কেই বা জানে!