করোনা আক্রান্ত স্বামীর মুখে মুখ রেখে শ্বাস দিয়ে বাঁচানোর চেষ্টা স্ত্রীর! উঠে এল করুণ দৃশ্য

করোনা আক্রান্ত স্বামীর মুখে মুখ রেখে শ্বাস দিয়ে বাঁচানোর চেষ্টা স্ত্রীর! উঠে এল করুণ দৃশ্য / ছবিঃ সংগৃহীত
করোনা আক্রান্ত স্বামীর মুখে মুখ রেখে শ্বাস দিয়ে বাঁচানোর চেষ্টা স্ত্রীর! উঠে এল করুণ দৃশ্য / ছবিঃ সংগৃহীত

দেশে দিনের পর দিন চড়ছে করোনার গ্রাফ। পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণের হারও। এরই মধ্যে সারা দেশে হাসপাতাল বেড এবং অক্সিজেনের ঘাটতি দেখা দিয়েছে। বেড এবং অক্সিজেন নিয়ে দেশ জুড়ে এখন শুধুই হাহাকার। চাহিদা অনুযায়ী অক্সিজেনের যোগান নেই। তাই ইতিমধ্যেই তীব্র অক্সিজেন সংকটের মধ্যে পড়েছে একের পর এক রাজ্য। এর মধ্যেই সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১ জন। মৃতের সংখ্যা ২ হাজার ৮১২ জন।

দেশের এরকম করুণ দশার মধ্যেই সোমবার প্রকাশ্যে এল এমনই এক ঘটনা, যা ফের মনে করাচ্ছে করোনার ভয়াবহতাকে। ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশে। সেখানের আবাস বিকাশ সেক্টর ৭-এর বাসিন্দা রবি সিঙ্ঘল করোনা আক্রান্ত হন। এরপর হঠাতই তাঁর প্রবল শ্বাসকষ্ট শুরু হয়। শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় তাঁকে নিয়ে অটোতে করে হাসপাতালের দিকে রওনা দিয়েছিলেন স্ত্রী রেণু সিঙ্ঘল। কিন্তু অটোর মধ্যেই রবির শ্বাসকষ্টের সমস্যা গুরুতর হতে শুরু করে। উপায় না দেখে স্বামীকে মৃত্যুর হাত থেকে বাঁচাতে এরপর স্বামীর মুখে মুখ দিয়ে তাঁকে শ্বাস দিতে শুরু করেন রেণু। প্রাণপণ চেষ্টা করেন কৃত্রিম উপায়ে শ্বাস দিয়ে স্বামীকে বাঁচিয়ে তুলতে।

তবে শেষরক্ষা আর হয়নি। সরোজিনী নাইডু মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পৌঁছানোর আগেই মৃত্যুর মুখে ঢলে পড়েন রবি। হাসপাতালের বাইরেই স্ত্রী রেণুর কোলে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এই ঘটনার ছবিই এখন ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। স্বামীর মৃত্যুর পর শোকে বিহ্বল হয়ে পড়েন রেণু। তাঁর সেই ছবি সামনে আসতেই চোখের জল চাপতে পারেননি নেটিজেনরা। সাম্প্রতিক এই ঘটনা যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়, এই মুহূর্তে দেশের অবস্থা ঠিক কতটা শোচনীয়!

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.