শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

IND vs NZ: টেস্টের দ্বিতীয় দিনে উত্তপ্ত কানপুর! ম্যাচের মাঝেই তর্কাতর্কিতে জড়ালেন অশ্বিন-সাউদি

০৯:২২ পিএম, নভেম্বর ২৬, ২০২১

IND vs NZ: টেস্টের দ্বিতীয় দিনে উত্তপ্ত কানপুর! ম্যাচের মাঝেই তর্কাতর্কিতে জড়ালেন অশ্বিন-সাউদি

গতকাল থেকেই কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। আর তার দ্বিতীয় দিনের খেলার মাঝেই তর্কাতর্কিতে জড়িয়ে পড়লেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও কিউয়ি পেসার টিম সাউদি। শুক্রবার প্রথম সেশন চলাকালীন ঝামেলা বাঁধে দুজনের। প্রায় হাতাহাতিতেও জড়িয়ে পড়েন সাউদি-অশ্বিন। ফলে উত্তপ্ত হয়ে ওঠে কানপুরের ময়দান। পরে অবশ্য আম্পায়ারদের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে৷

ঠিক কী ঘটেছিল? এদিন ভারতের ইনিংসের ৯৩তম ওভারে ঋদ্ধিমান সাহার উইকেট পড়ে যাওয়ার পর ব্যাট করতে নামেন অশ্বিন। প্রথম বলেই খাতা খোলেন তিনি অশ্বিন এবং দুই রান নেওয়ার জন্য দৌঁড় লাগান। পরের বলেই অশ্বিন ব্যাকওয়ার্ড পয়েন্টের দিকে একটি শট খেলেন এবং রান নেওয়ার জন্য দৌড়ে যান। সে সময় নন-স্ট্রাইকার প্রান্তে দাঁড়িয়ে থাকা শ্রেয়াস আইয়ার তাঁকে ফেরত পাঠিয়ে দেন৷ তখনই অসাবধানতাবশত পিচের মাঝখানে দৌড়ে যান অশ্বিন। পরে ওভারথ্রো হলে দুজনেই এক রান সম্পূর্ণ করেন।

তবে অশ্বিনের এই আচরণ ভালো ভাবে নেননি সাউদি। বাইশ গজের মাঝখান দিয়ে অশ্বিন দৌড়ে যাওয়ায় সাউদি বেশ অসন্তুষ্ট হন। সঙ্গে সঙ্গে আম্পায়ার বীরেন্দ্র শর্মার কাছে অভিযোগও করেন। এর পর অশ্বিন আবার একই কাজ করেন। তখন আম্পায়ার ফের অশ্বিনকে সতর্ক করে দেন। যদিও তখনই ঝামেলায় জড়িয়ে পড়েন অশ্বিন এবং সাউদি। দু'জনকে একে অপরকে উত্তপ্ত অবস্থায় কিছু বলতেও দেখা যায়। এরপরই আম্পায়ারের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এরপর সাউদির পরের ওভারেই তাঁকে পরপর দুটি চার মারেন অশ্বিন। বোঝাই যায়, দু'জনের মধ্যে সব কিছু এখন ঠিকঠাক হয়নি।

https://twitter.com/cntact2saurabh/status/1464153906456317960?t=npcW5Ue8hijJN9D8Nb7aNg&s=19

যদিও এদিন দুর্দান্ত বোলিং করেন সাউদি। আগের দিনের এক উইকেটের পর এদিন তিনি ফেরান রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, শ্রেয়াস আইয়ার এবং অক্ষর প্যাটেলকে। ফলে কানপুরের ময়দানে ৫ টেস্ট উইকেট নেওয়ার নজিরও গড়ে ফেলেন তিনি।

প্রসঙ্গত, সাউদি-অশ্বিনের মধ্যে কথা কাটাকাটি এই ঘটনা অবশ্য নতুন নয়। চলতি বছরের আইপিএল ২০২১-এ দিল্লি ক্যাপিটালস বনাম কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ চলাকালীনও বিতর্কে জড়িয়ে পড়েছিলেন দুই তারকা। এমনকি কলকাতা ক্যাপ্টেন ওইন মর্গ্যানের সঙ্গেও কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন অশ্বিন। পরে দীনেশ কার্তিক ও আম্পায়ারদের সাহায্যে পরিস্থিতি ঠিকঠাক হয়ে যায়।