শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার কি কোহলি? ব্যাটে বল লেগেও LBW আউট! দেখুন ভিডিও

০৭:০৭ পিএম, ডিসেম্বর ৩, ২০২১

আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার কি কোহলি? ব্যাটে বল লেগেও LBW আউট! দেখুন ভিডিও

আজ থেকে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শুরু হয়েছে ভারত-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট। এই টেস্টে দলে ফিরলেন বিরাট কোহলি। দলকে নেতৃত্বও দিচ্ছেন তিনি। কিন্তু জাতীয় দলে তাঁর প্রত্যাবর্তন বিশেষ সুখকর হল না। মুম্বইয়ে রানের খাতাই খুলতে পারলেন না ক্যাপ্টেন। চার বল খেলে ০ রানে 'গোল্ডেন ডাক' হয়ে প্যাভিলিয়নে ফিরতে হল বিরাটকে।

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক কোহলি। শুরুটা দারুণ করেছিলেন দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল এবং শুভমান গিল। ওপেনিং জুটিতে ৮০ রান তুলে ফেলেন দু'জনে। এরপরই ৪৪ রানে গিলকে আউট করেন আজাজ প্যাটেল। এরপর নামেন চেতেশ্বর পূজারা। তিনিও ব্যর্থ। ০ রানে তাঁকেও ফেরান আজাজ। তারপরই বাইশ গজে ব্যাট করতে নামেন অধিনায়ক বিরাট।

দীর্ঘদিন ক্যাপ্টেন কোহলির ব্যাটে বড় কোনও রান নেই। মনে হচ্ছিল আজ হয়তো দুর্দান্ত ইনিংস খেলে সমালোচকদের মুখ বন্ধ করে দেবেন। কিন্তু তা আর হল কই! ভারতীয় ইনিংসের ৩০তম ওভারে ০ রানে আউট হলেন কোহলি। বোলারের নাম? সেই আজাজ প্যাটেল। প্যাটেলের বল ডিফেন্ড করতে গিয়েছিলেন কোহলি। কিন্তু বল হালকা টার্ন করে প্যাডে আছড়ে পড়ে। সঙ্গে সঙ্গেই অনফিল্ড আম্পায়ার আউট দিয়ে দেন। কিন্তু এই আউট নিয়েই বিতর্কের শুরু।

https://twitter.com/notfinished18/status/1466690843830484998?t=s-vHeljNSAc7x-o_k6GH8Q&s=19

আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানান কোহলি। তাঁর মনে হয়েছিল বল আগে ব্যাট স্পর্শ করে তারপর প্যাডে লেগেছে। কোহলি রিভিউ নিলে দেখা যায়, বল একই সঙ্গে প্যাড এবং ব্যাট স্পর্শ করেছে। তাই অনফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন থার্ড আম্পায়ার। তবে আম্পায়ারের এই সিদ্ধান্তে খুশি হতে পারেননি কোহলি। আউট হয়ে ফেরার আগে আম্পায়ারের সঙ্গে আলোচনায় জড়িয়ে পড়েন তিনি। ড্রেসিংরুমে ফেরার পরেও হতাশ কোহলিকে দেখা যায় হতাশায় মাথা নাড়ছেন। স্পষ্টতই ক্যাপ্টেনের এইরকম আউটের সিদ্ধান্তে যে যথেষ্ট বিতর্কের সৃষ্টি হয়েছে, তা বলাই বাহুল্য।

https://twitter.com/guptarjit/status/1466692233566953472?t=TwYhavvQtCtCmbpp1pHceg&s=19