শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সক্ষম ভারত! দাবি করলেন অমিত শাহ

০১:৩৬ পিএম, জুন ৪, ২০২১

প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সক্ষম ভারত! দাবি করলেন অমিত শাহ

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশব্যাপী মারণ করোনা ভয়াবহ আকার ধারণ করেছে। গত বছর থেকেই করোনার জেরে নাজেহাল দেশবাসী। করোনার প্রথম ঢেউ এ প্রান হারান বহু মানুষ। ধীরে ধীরে কমতে থাকে সংক্রমন। আর তারপর এবছর ফের মাথাচাড়া দিয়ে উঠেছে করোনা ভাইরাস। করোনার দ্বিতীয় ঢেউ আগের থেকে আরও ভয়াবহ রূপ ধারণ করেছে।

তবে বর্তমানে দেশে হ্রাস পাচ্ছে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। বাড়ছে সুস্থতার হার। কমছে মৃত্যু সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪ জন। একসময় যেখানে করোনার দৈনিক সংক্রমণ ছিল ৪ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭১৩ জন। একটা সময় দৈনিক মৃত্যুর সংখ্যা ৪ হাজারের বেশি ছিল। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৭ হাজার ৭১ জন। সুস্থতার হার প্রায় ৯৩ শতাংশ।

অন্যদিকে এরই মাঝে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানালেন, করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে ভারত সক্ষম। তাঁর মতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে দেশবাসী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে সক্ষম হয়েছে। গতকাল গুজরাতে ৯ টি অক্সিজেন প্লান্টের শিলান্যাস অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর সেখানে তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে ভারত সক্ষম হয়েছে।

[caption id="attachment_17142" align="alignnone" width="1200"]প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সক্ষম ভারত! দাবি করলেন অমিত শাহ  প্রধানমন্ত্রীর নেতৃত্বে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে সক্ষম ভারত! দাবি করলেন অমিত শাহ [/caption]

উল্লেখ্য তিনি শিলান্যাস অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে বলেন, করোনা সংক্রমণ হ্রাস পাচ্ছে দেশে, কারন বর্তমানে অক্সিজেনের চাহিদা ১০ হাজার টন থেকে কমে ৩৫০০ টনে নেমে এসেছে। এছাড়া তিনি বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বেই করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছে দেশবাসী। তিনি বলেন আমাদের দেশে প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১৩৫ কোটি দেশবাসী করোনার বিরুদ্ধে লড়াইয়ে যোগদান করেছেন, আর সেজন্যই ভারতের জয় সম্ভব হয়েছে।

তবে এখনও দৈনিক সংক্রমণ ১ লক্ষের ওপর। বর্তমানে মানুষ করোনা বিধি-নিষেধ না মেনে চললে আবারও বৃদ্ধি পেতে পারে করোনার গ্রাফ। বর্তমানে করোনা সংক্রমণ বৃদ্ধি রুখতে অধিকাংশ রাজ্যে চলছে লকডাউন, জারি রয়েছে করোনার বিধি-নিষেধ। আর এরই মাঝে অমিত শাহের করোনা জয়ের ঘোষণা মানুষের মধ্যে করোনা সচেতনতা বাড়াবে না কমাবে! প্রশ্ন উঠছে।