শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

করোনা আক্রান্ত হয়ে কোয়ারান্টিনে রবি শাস্ত্রী! ম্যাঞ্চেস্টারে কোচ ছাড়াই মাঠে নামবেন কোহলিরা

০৭:০০ পিএম, সেপ্টেম্বর ৬, ২০২১

করোনা আক্রান্ত হয়ে কোয়ারান্টিনে রবি শাস্ত্রী! ম্যাঞ্চেস্টারে কোচ ছাড়াই মাঠে নামবেন কোহলিরা

করোনা আক্রান্ত ভারতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী। আরটি-পিসিআর পরীক্ষাতে শাস্ত্রীর রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত তিনি রয়েছেন ১৪ দিনের কোয়ারান্টিনে। তাই আগামী ১০ সেপ্টেম্বর থেকে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হওয়া ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের শেষ ম্যাচে হেড স্যারকে পাবেন না বিরাটরা। কোচকে ছাড়াই ম্যাঞ্চেস্টারে খেলতে নামতে হবে কোহলি বিগ্রেডকে।

রবি শাস্ত্রী পজিটিভ হওয়ার পরই গতকাল আইসোলেশনে পাঠানো হয় ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর ও ফিজিওথেরাপিস্ট নীতিন প্যাটেলকে। জানা গিয়েছে তাঁরাও কোভিড আক্রান্ত। তাই বিসিসিআই-এর মেডিক্যাল টিমের তরফ থেকে তৎক্ষনাৎ তাঁদেরও আলাদা করে দেওয়া হয়। এরপরই ভারতীয় দলের বাকি সদস্যদের দুবার করে ল্যাটেরাল ফ্লো টেস্ট হয়। তাতে যদিও বাকিদের রিপোর্ট নেগেটিভ এসেছে। সেই কারণেই খেলার অনুমতি মিলেছে কোহলিদের।

এই প্রসঙ্গে সংবাদসংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বোর্ডের এক সদস্য জানিয়েছেন, "রবি শাস্ত্রীকে ১৪ দিন কোয়ারান্টিনে থাকতে হবে। দু'বারের করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলে তবেই তিনি আইসোলেশন থেকে বেরোতে পারবেন। তাই দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে ম্যাঞ্চেস্টারে শাস্ত্রী দলের সঙ্গে থাকতে পারছেন না।"

প্রসঙ্গত, আপাতত ওভালে চতুর্থ টেস্ট খেলতে ব্যস্ত বিরাটরা। আজই ওভাল টেস্টের পঞ্চম তথা শেষ দিন। আর শেষদিনে আপাতত চালকের আসনেই রয়েছেন 'কোহলি অ্যান্ড কোং'। চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের সামনে ৩৬৭ রানের লক্ষ্যমাত্রা রেখেছিল ভারতীয় দল। আজ মধ্যাহ্ন ভোজের বিরতির পর ইংল্যান্ডের স্কোর ৬ উইকেটে ১৪৯ (এই প্রতিবেদন লেখা অবধি)। ক্রিজে অপরাজিত রয়েছেন ইংরেজ ক্যাপ্টেন জো রুট (১৮) ও অলি পোপ (২)। খেলা আর বাকি ৫৩.৩ ওভার।