বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-অস্ট্রেলিয়া মেয়েদের প্রথম টি-২০ ম্যাচ! ব্যাট হাতে নজর কাড়লেন এই ভারতীয় তারকা

বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-অস্ট্রেলিয়া মেয়েদের প্রথম টি-২০ ম্যাচ! ব্যাট হাতে নজর কাড়লেন এই ভারতীয় তারকা / Image Source : Twitter @BCCIWomen
বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-অস্ট্রেলিয়া মেয়েদের প্রথম টি-২০ ম্যাচ! ব্যাট হাতে নজর কাড়লেন এই ভারতীয় তারকা / Image Source : Twitter @BCCIWomen

বৃষ্টির কারণে পরিত্য়ক্ত হয়ে গেল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের মহিলা বাহিনীর প্রথম টি-২০ ম্য়াচ। তবে ব্যাট হাতে এদিন ঝলসে উঠলেন ভারতীয় তারকা জেমিমা রড্রিগেজ। এদিন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের কারারা ওভালে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল অস্ট্রেলিয়ার ক্যাপ্টেন মেগ ল্যানিং। আর ১৫.২ ওভার ব্যাট করেই ৪ উইকেটে ১৩১ রান তুলে ফেলে ভারত। ক্রিজে তখন ৩৬ বলে ৪৯ রানে ব্যাট করছিলেন জেমিমা। তাঁর সৌজন্যেই এত রান তুলে ফেলে টিম ইন্ডিয়া।

এদিন শুরু থেকেই দারুণ ফর্মে ছিলেন জেমিমা। সাতটি চার হাঁকিয়ে অর্ধ শতরান থেকে মাত্র ১ রান দূরে ছিলেন। মুহূর্তের অপেক্ষায় হয়তো হাফ সেঞ্চুরিও হাঁকাতেন কিন্তু তাঁর আগেই বন্ধ হয়ে যায় খেলা। শেষ পর্যন্ত পরিত্যক্তই ঘোষণা করা হয় প্রথম ম্যাচ। এই মাঠেই অবশ্য আগামী শনিবার দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে মাঠে নামবে দুই দল। সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ হবে রবিবার।

উল্লেখ্য, সেপ্টেম্বরেই অজিদের বিরুদ্ধে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পা রাখে ভারতের প্রমিলা বিগ্রেড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ভারতের সফর শুরু। সেই সিরিজ অবশ্য অজিরা ২-১ সিরিজ জিতে নেয়। এরপর গোলাপি বলে ঐতিহাসিক দিন-রাতের একমাত্র টেস্টে মুখোমুখি হয় দুই দল। সেই টেস্ট ড্র হয়ে যায়। এখন তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলা চলছে। আর অজিদের বিরুদ্ধে ভারতের মেয়েরা যেভাবে দাপট দেখিয়ে টি-২০ সিরিজ শুরু করল, তা ক্রিকেট বিশ্বের বেশ নজর কাড়ল।