শট মারার জন্য বলের পিছনে ছুটছেন ব্যাটার! ভাইরাল IPL-এর হাস্যকর ভিডিও, দেখুন

শট মারার জন্য বলের পিছনে ছুটছেন ব্যাটার! ভাইরাল IPL-এর হাস্যকর ভিডিও, দেখুন
শট মারার জন্য বলের পিছনে ছুটছেন ব্যাটার! ভাইরাল IPL-এর হাস্যকর ভিডিও, দেখুন

বল করার জন্য রান আপ করে ছুটে এলেন বোলার। কিন্তু বল ছোঁড়ার আগের মুহূর্তে ঘটে গেল এক কাণ্ড! হাত থেকে বল ফসকে তা চলে গেল মাঠের এদিক ওদিক। আর সেই বলে শট মারার জন্য তার পিছনে ছুটলেন ব্যাটার। শনিবার রাজস্থান রয়্যালস বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে ঘটল ঠিক এমনই এক হাস্যকর কাণ্ড! সেখানে ব্যাটার ছিলেন রাজস্থানের গ্লেন ফিলিপস। বোলার চেন্নাইয়ের স্যাম কারান।

শনিবার আবু ধাবির স্টেডিয়ামে খেলতে নেমেছিল রাজস্থান ও চেন্নাই। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছিল রাজস্থান। সে সময় ইনিংসের ১৭ তম ওভারে দ্বিতীয় ডেলিভারি করার বল আচমকাই হাত থেকে বল ফসকে যায় কারানের। ক্রিজে তখন ব্যাট করছিলেন ফিলিপস। এদিকে সেই বল তখন কারানের হাত থেকে ছিটকে অনেকটাই উপরের দিকে উঠে যায়। ফিলিপস ছাড়বেন না, বলে শট মারবেনই। তাই বলে পিছনে ছুটে যান তিনি। অন্যদিকে চেন্নাইয়ের উইকেটকিপার এমএস ধোনিও সেই বল ধরার জন্য ধাওয়া করেন। শেষ পর্যন্ত বলের নাগাল না পেয়ে হাসতে হাসতে না ছেড়ে দেন ফিলিপস।

স্যাম কারান কিন্তু ইচ্ছে করে এমন ডেলিভারি করেননি। স্লোয়ার ডেলিভারি দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু বল ডেলিভারির ঠিক আগের মুহূর্তে তা হাত থেকে ছিটকে যায়। পিচে না পড়ে সেই বল অনেক উপরের দিকে উঠে ব্যাটারের থেকে দূরে পড়ে। তা দেখে অনেকেই সেটিকে আইপিএলের অন্যতম খারাপ ডেলিভারি আখ্যা নেন। আম্পায়ারও বলটিকে সঙ্গে সঙ্গে নো বল ডাকেন। তবে এ কথা ঠিক যে, এই রকম ডেলিভারি কারানের ইচ্ছাকৃত নয়৷ ক্রিকেটের ময়দানে এমন কাণ্ড মাঝেমধ্যেই ঘটে থাকে। যদিও এই ঘটনাএ ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। তা দেখে হাসি চাপতে পারেননি নেটিজেনরাও।

প্রসঙ্গত, এই ম্যাচে চেন্নাই সুপার কিংসকে সাত উইকেটে হারিয়ে দিয়ে আইপিএল জমিয়ে দিয়েছে রাজস্থান রয়্যালস। টসে হেরে প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ১৮৯ রান তোলে চেন্নাই। ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় মাত্র ৬০ বলে অনবদ্য সেঞ্চুরিও করেন। তবে জবাবে ব্যাট করতে নেমে রাজস্থানের যশস্বী জয়শওয়াল মাত্র ১৯ বলে দুরন্ত হাফ সেঞ্চুরি করে ফেলেন। পাওয়ার প্লে-র ওভারেই অর্ধেক ম্যাচ জিতে নেন রয়্যালসরা। শেষ পর্যন্ত ১৭.৩ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান। জমিয়ে দেয় প্লে অফে ওঠার লড়াইও।