‘ম্যাডাম খাকি পরে কোনও দাগ নেবো না’- চোখে চোখ রেখে মমতাকে জবাব আইপিএস নগেন্দ্রর

‘ম্যাডাম খাকি পরে কোনও দাগ নেবো না'- চোখে চোখ রেখে মমতাকে জবাব আইপিএস নগেন্দ্রর
‘ম্যাডাম খাকি পরে কোনও দাগ নেবো না'- চোখে চোখ রেখে মমতাকে জবাব আইপিএস নগেন্দ্রর

রাজ্যজুড়ে চলছে বিধানসভা নির্বাচন। বৃ্হস্পতিবার ছিল তার-ই দ্বিতীয় দফা। আর এদিনই বিভিন্ন ঘটনার সাক্ষী থাকল নন্দীগ্রাম কেন্দ্র। তবে তার মধ্যেই সবচেয়ে উল্লেখযোগ্য, যেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বচসায় জড়ালেন এক আইপিএস অফিসার। মমতার প্রশ্নে চোখে চোখ রেখে পালটা জবাবও দিলেন তিনি।

চলতি বছরে নন্দীগ্রাম বিধানসভায় ভোট নিয়ে আগে থেকেই বেশ সতর্ক ছিল নির্বাচন কমিশন। ভোটগ্রহণের অনেক আগে থেকেই কমিশনের তরফে এলাকায় নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা মোতায়েনও করা হয়েছিল৷ সেই নিরাপত্তাবাহিনীর দায়িত্বেই ছিলেন সিনিয়র আইপিএস অফিসার নগেন্দ্র ত্রিপাঠী। গতকাল অর্থাৎ ভোটের দিন নন্দীগ্রামের বয়ালের ৭ নম্বর বুথে নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী স্বয়ং। প্রায় দু’ঘণ্টা হাজিরও থাকেন তিনি। তার জবাবেই মুখ খোলেন নগেন্দ্র।

বুথে বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন তুলে বলেন, “আমাকে একটা কথা বলো বুথের দুশ মিটারের মধ্যে কি কেউ থাকতে পারে? তাহলে ওরা রয়েছে কিভাবে?” জবাবে নগেন্দ্র উত্তর দেন, “আপনি চেক করে দেখতে পারেন, ওরা এখন নেই।” পাশাপাশি মুখ্যমন্ত্রীকে তিনি এও বলেন, “ম্যাডাম, খাকি পরে কোন দাগ নেবো না।” এই কথা শুনে মুখ্যমন্ত্রীও পালটা বলেন, “দাগ তো অনেকেই নিয়ে নিয়েছে।” উত্তরে নগেন্দ্র জানান, “ম্যাডাম, আমি নেবো না।”

এরপরেও যদিও বচসা থামেনি। বেশ কিছুক্ষণ ধরে মুখ্যমন্ত্রীর সঙ্গে নগেন্দ্র ত্রিপাঠীর কথা কাটাকাটি চলতেই থাকে। এমনকি পুলিশ অবজারভারের বিরুদ্ধেও অভিযোগ তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সব অভিযোগকেই নস্যাৎ করে দেন আইপিএস নগেন্দ্র ত্রিপাঠী। প্রসঙ্গত, ২০১৬ সালে ভোটের সময়ও কলকাতা পুলিশের ডেপুটি কমিশনারের দায়িত্বে ছিলেন নগেন্দ্র। কিন্তু সে সময় ভোট শেষে মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে দেন। এবারও, সামনে রাজ্যের মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও কর্তব্যে অবিচল থেকে এভাবেই নিজের দায়িত্ব পালন করলেন আইপিএস অফিসার নগেন্দ্র ত্রিপাঠী।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.