টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই স্পিন বোলার! দাবী এই প্রাক্তন অলরাউন্ডারের

টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই স্পিন বোলার! দাবী এই প্রাক্তন অলরাউন্ডারের
টি-২০ বিশ্বকাপে ভারতের সম্পদ হয়ে উঠবেন এই স্পিন বোলার! দাবী এই প্রাক্তন অলরাউন্ডারের

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলের নিয়মিত সদস্য তিনি। সদ্য পা রেখেছেন আন্তর্জাতিক ক্রিকেটের দরবারেও। আইপিএল ও আন্তর্জাতিক মঞ্চে দুর্দান্ত পারফরম্যান্সের জেরে টি-২০ বিশ্বকাপে স্কোয়াডেও জায়গা মিলেছে তাঁর। এই ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব। কথা হচ্ছে, তামিলনাড়ুর মিস্ট্রি স্পিনার বরুণ চক্রবর্তীর। তাঁর বোলিংয়ে এবার মুগ্ধ প্রাক্তন তারকা অলরাউন্ডার ইরফান পাঠানও। আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতের যে অন্যতম সম্পদ হয়ে উঠতে পারেন বরুণ, সে কথাও একবাক্যে স্বীকার করে নিলেন পাঠান।

ইরফানের কথায়, “বিশ্বকাপ মানেই আলাদা চাপ। আইপিএল-এ বরুণকে খেলা আর টি২০ বিশ্বকাপে ওঁর বলকে খেলার মধ্যে তফাত রয়েছে। এর আগে ও কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট খেলেনি। তাই বরুণের বল বুঝতে বিপক্ষ ব্যাটসম্যানদের বেশ সমস্যা হবে।” পাশাপাশি জাহির খানের প্রসঙ্গ তুলে পাঠান আরও জানান, “২০১১ সালের বিশ্বকাপে জাহির নাকল বল ব্যবহার করেছিল। কিন্তু বিশ্বকাপের আগে ও কোনও দিনই এই বল করেনি। তাই ওকে খেলতে গিয়ে বেশ সমস্যায় পড়েছিলেন ব্যাটসম্যানরা। বরুণের ক্ষেত্রেও একই ঘটনা হতে পারে।”

উল্লেখ্য, ২০২০ আইপিএলে নাইটদের হয়ে মোট ১৭ টি উইকেট তুলেছিলেন বরুণ। তখনই সবার নজর কাড়েন তিনি। এরপর আন্তর্জাতিক ক্রিকেট থেকেও ডাক আসে। চলতি বছরে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেও ভারতীয় দলের অংশ ছিলেন তিনি। এবার আইপিএলের প্রথম পর্বেও তাঁর পারফরম্যান্স ছিল বেশ ভালো। দ্বিতীয় পর্বের শুরুতেই সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দারুণ বল করেন এই স্পিনার। মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। তাঁর এই বোলিংয়ের প্রশংসা শোনা যায় আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহলির মুখেও। কোহলিও জানিয়েছেন, ভারতের হয়ে খেলার সময় বরুণ বড় ভূমিকা নিতে পারেন। ভারতীয় ক্রিকেটের জন্য তা দারুণ ইঙ্গিত।