শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তৃতীয় টেস্টের আগে অনন্য রেকর্ডের সামনে বুমরাহ! হেডিংলেতে ছাপিয়ে যেতে পারেন কপিল দেবকে

০৬:০১ পিএম, আগস্ট ২৪, ২০২১

তৃতীয় টেস্টের আগে অনন্য রেকর্ডের সামনে বুমরাহ! হেডিংলেতে ছাপিয়ে যেতে পারেন কপিল দেবকে

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। তাই সমালোচনার তীরও ধেয়ে এসেছিল স্বাভাবিকভাবেই। তবে সেসব তুড়িতে উড়িয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচেই ফের নিজের জাত চিনিয়েছেন জসপ্রীত বুমরাহ। এবার তৃতীয় টেস্ট শুরু আগে এক অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভারতের এই তারকা ফাস্ট বোলার। হেডিংলেতে কপিল দেবকেও ছাপিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে বুমরাহর।

আগামীকাল অর্থাৎ ২৫ অগাস্ট থেকে লিডসের হেডিংলেতে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচ। আর এই টেস্টে প্রায় সবার নজর থাকবে বুমরাহর দিকে। কারণ? এখনও পর্যন্ত ২২ টেস্টে ৯৫টি উইকেট রয়েছে এই ফাস্ট বোলারের নামে৷ হেডিংলেতে তিনি আর মাত্র ৫ উইকেট পেলেই টেস্টে ১০০ উইকেট পূর্ণ করবেন। যা এক অনন্য নজিরই বটে!

[caption id="attachment_28297" align="alignnone" width="1080"]তৃতীয় টেস্টের আগে অনন্য রেকর্ডের সামনে বুমরাহ! হেডিংলেতে ছাপিয়ে যেতে পারেন কপিল দেবকে তৃতীয় টেস্টের আগে অনন্য রেকর্ডের সামনে বুমরাহ! হেডিংলেতে ছাপিয়ে যেতে পারেন কপিল দেবকে[/caption]

অন্যদিকে, লিডসের মাঠে বুমরাহ যদি উইকেটের সেঞ্চুরি পূরণ করতে পারেন তাহলে তিনি ছাপিয়ে যাবেন কপিল দেবকে। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে দ্রুততম ভারতীয় পেসার হিসেবে শততম উইকেটের মালিক হবেন বুমরাহই। এ ক্ষেত্রে তিনি মনোজ প্রভাকর (৯৬) ও ভেঙ্কটেশ প্রসাদকেও (৯৫) ছাড়িয়ে যাবেন।

উল্লেখ্য, নটিংহ্যাম ও লর্ডস, দুই টেস্ট মিলিয়ে এক ডজন উইকেট নিয়েছেন বুমরাহ। শুধু বল হাতেই নয়৷ ব্যাট হাতে মাঠে নিজেকে মেলে ধরছেন বুমরাহ। দ্বিতীয় টেস্টে মহম্মদ শামির সঙ্গে জুটি বেঁধে তাঁর ৮৯ রানের পার্টনারশিপের কথা বহু ক্রিকেটপ্রেমীই অনেকদিন মনে রাখবেন। এবার তৃতীয় টেস্টেও তাঁর হাত থেকে সোনা ঝরে কিনা তা-ই দেখার আশায় ক্রিকেট বিশ্ব৷