শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

করোনা আক্রান্ত জয় গোস্বামী! রাতেই ভর্তি করা হল বেলাঘটা আইডিতে

০৮:১১ এএম, মে ১৭, ২০২১

করোনা আক্রান্ত জয় গোস্বামী! রাতেই ভর্তি করা হল বেলাঘটা আইডিতে

ফের করোনার থাবা সাহিত্যিক মহলে। এবার আক্রান্ত হলেন কবি জয় গোস্বামী। রবিবার রাতেই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। যদিও এখন তাঁর অবস্থা স্থিতিশীল।

কবির পরিবার সূত্রে খবর, রবিবার সকাল থেকেই করোনার যাবতীয় লক্ষণ প্রকাশ পেতে শুরু করে তাঁর শরীরে। বেলা বাড়তেই জ্বর, বমি শুরু হয়। এরপরেই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি করোনা পরীক্ষা করার পরামর্শ দেন।

এরপরেই বিকেলের দিকেই স্বাস্থ্য ভবন থেকে যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে সন্ধ্যার সময় জয় গোস্বামীকে ভর্তি করা হয় বেলেঘাটা আইডি হাসপাতালের নন কোভিড ওয়ার্ডে। এরপর তাঁর নমুনা নেওয়া হয় পরীক্ষার জন্য। সেই রিপোর্ট পজিটিভ এলে রাতেই তাঁকে করোনা ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। তাঁর স্ত্রী কাবেরী গোস্বামী ও মেয়ে দেবোত্রীকেও করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা এই প্রবীণ কবির শারীরিক অবস্থা খুঁটিয়ে দেখছেন। প্রসঙ্গত, কিছুদিন আগেই কবি জয় গোস্বামী এবং তাঁর স্ত্রী করোনার টিকার প্রথম ডোজ নিয়েছিলেন। তারপরেও করোনা সংক্রমণ রোখা গেল না।

সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হন কবি শঙ্খ ঘোষ। প্রয়াত হন তাঁর স্ত্রী প্রতিমা ঘোষও। এবার জয় গোস্বামী করোনা আক্রান্ত হওয়ায়, বাংলা সাহিত্য জগত স্বাভাবিক ভাবেই উদ্বিগ্ন।