বিভিন্ন পদে মেট্রোরেলে কর্মী নিয়োগ! কোথায়, কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি

বিভিন্ন পদে মেট্রোরেলে কর্মী নিয়োগ! কোথায়, কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি / প্রতীকী ছবি
বিভিন্ন পদে মেট্রোরেলে কর্মী নিয়োগ! কোথায়, কীভাবে আবেদন করবেন? রইল পদ্ধতি / প্রতীকী ছবি

সম্প্রতি বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ শুরু করল কোচি মেট্রো রেল লিমিটেড (Kochi Metro Rail Limited)। KMRL-এর তরফে ইতিমধ্যেই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, সুপারভাইজার এবং অন্যান্য স্টাফ পদে নিয়োগ করবে কোচি মেট্রো রেল। পুরুষ এবং মহিলা উভয়েই আবেদন করতে পারবেন।

এই পদে কাজ পেতে শিক্ষাগত যোগ্যতা কী লাগবে? শূন্যপদের সংখ্যাই বা কত? কীভাবে আবেদন করবেন? রইল বিস্তারিত খুঁটিনাটি…

শূন্যপদ:
শূন্যপদের সংখ্যা মোট ৩৪টি।
এর মধ্যে ফ্লিট ম্যানেজার (অপারেশনস): ১টি পদ, ফ্লিট ম্যানেজার (মেনটেন্যান্স): ১টি পদ, সুপারভাইজার (টার্মিনাল): ৮টি পদ, বোট মাস্টার: ৮টি পদ, অ্যাসিসট্যান্ট বোট মাস্টার: ৮টি পদ ও বোট অপারেটর: ৮টি পদ

শিক্ষাগত যোগ্যতা ও বয়সসীমা:
আবেদনের জন্য প্রার্থীদের ইংরেজি এবং মলয়ালম উভয় ভাষায় লিখতে, পড়তে ও কথা বলতে জানতে হবে। পাশাপাশি শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমার বিষয়ে বিশদে নির্দেশিকা দেখার জন্য নিম্নলিখিত লিঙ্কে ক্লিক করুন,
https://kochimetro.org/careers/site_media/notifications/86.pdf

নিয়োগ পদ্ধতি:
সংস্থা দ্বারা নির্বাচিত শর্ট লিস্টেড প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য নোটিস পাঠানো হবে। লিখিত পরীক্ষা, প্রফিসিয়েন্সি টেস্ট, প্র্যাকটিক্যাল টেস্ট এবং ইন্টারভিউ এই পদ্ধতির ফলাফলের ভিত্তিতে প্রার্থীকে নির্বাচিত করা হবে। একই সঙ্গে জানানো হয়েছে, লিখিত পরীক্ষা/ প্রফিসিয়েন্সি টেস্ট/ প্র্যাকটিক্যাল টেস্ট এবং ইন্টারভিউয়ের জন্য কোনও TA/DA প্রদান করা হবে না।

কীভাবে আবেদন করবেন?
প্রার্থীদের আবেদনের পূর্বে সম্পূর্ণ বিজ্ঞপ্তি ভালো ভাবে পড়ে নিতে নেওয়ার অনুরোধ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদনের জন্য kochimetro.org -এই ওয়েবসাইটে ক্লিক করে বিশদে খোঁজ নিতে পারেন। প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে অনলাইনে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
প্রার্থীদের ২৫ অগাস্ট, ২০২১ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। জমা নেওয়া হবে অনলাইনে।

বিশেষ ঘোষণা:
কেরল সরকারের নির্দেশ অনুসারে, বর্তমানে কোচি ওয়াটার মেট্রো লিমিটেড (Kochi Water Metro Limited) প্রজেক্টের তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছে KMRL। সেই কারণে ওয়াটার মেট্রো লিমিটেডের প্রজেক্ট সংক্রান্ত যাবতীয় নিয়মাবলী তৈরি এবং নিয়োগের দায়িত্ব কোচি মেট্রো রেল লিমিটেডকে দেওয়া হয়েছে। সেই তরফেই এই নিয়োগ শুরু হতে চলেছে।