জোট নিয়ে ক্ষোভ প্রকাশ করে পত্রবোমা কান্তির! তবে কি দল ছাড়বেন?

জোট নিয়ে ক্ষোভ প্রকাশ করে পত্রবোমা কান্তির! তবে কি দল ছাড়বেন?
জোট নিয়ে ক্ষোভ প্রকাশ করে পত্রবোমা কান্তির! তবে কি দল ছাড়বেন? / image source: facebook post by Kanti Ganguly

সংযুক্ত মোর্চার জোটকে যে ভালোভাবে নেয়নি দলের একাংশ আরো একবার প্রমান হলো রায়দিঘির প্রাক্তন বিধায়ক কান্তি গঙ্গোপাধ্যায়ের পত্রবোমায়। সূত্রের খবর চিঠি দিয়ে জোট ভেঙে দেওয়ার পাশাপাশি রাজ্যের শীর্ষ নেতাদের বিরুদ্ধে তোপ দেগেছেন কান্তি বাবু। যদিও তিনি কোনো চিঠি দেননি বলে দাবি করেছেন।

এবারের বিধানসভা নির্বাচনের আইএসএফ কংগ্রেস এবং বামফ্রন্টের জোটে ভোট ব্যাংকের লাভ হয়নি তা স্পষ্ট হয়েছে ফলাফলেই। আর এই জোট নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন দলেরই একাংশ। সূত্রের খবর, বিধানসভায় ভরাডুবি হওয়ার পর এবার রাজ্য নেতৃত্বকে চিঠি দিয়ে নিজের ক্ষোভ জানালেন কান্তি বাবু। এদিকে সূত্রের আরও খবর এই চিঠি পাওয়ার পর এই মঙ্গলবার তাকে তড়িঘড়ি ডেকে পাঠানো হয়েছে। তার সঙ্গে বৈঠকে বসতে চেয়েছেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা

জানা গিয়েছে, চিঠি দিয়ে ভোট নিয়ে নিজের মূল্যায়ন লিখিত আকারে আলিমুদ্দিনে পেশ করেছেন কান্তি গঙ্গোপাধ্যায়। সেখানে তিনি বামেদের সঙ্গে বাকি দুই পাটির জোটকে কার্যত অবাস্তব বলেই মন্তব্য করেছেন। একই সঙ্গে এই জোট যেন ভেঙে দেওয়া হয়েছে দাবি তুলেছেন তিনি। শুধু পত্রবোমাই নয়, জোট হওয়ার সময় এবং তার পরেও এই জোটের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। সূর্যকান্ত মিশ্র এবং বিমান বসু দের বিরুদ্ধে টপ দেখেছিলেন প্রকাশ্যেই। তাই স্বাভাবিক ভাবেই জল্পনা উঠছে তার দাবী মেনে নেওয়া না হলে তিনি কি দল ছাড়তে পারেন?

কিন্তু সব জল্পনা ওঠার আগেই বিষয়টিকে নিজেদের মধ্যে মিটিয়ে নিতে চাইছে রাজ্য নেতৃত্ব। সেই কারণেই মঙ্গলবার রাজ্যের প্রাক্তন উন্নয়ন মন্ত্রী কে ডেকে পাঠানো হয়েছে আলিমুদ্দিনে। সেখানে আপসে বিষয়টিকে মেটানোর ব্যবস্থা করবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্ররা। কিন্তু আলোচনাতেও যদি সুফল না মেলে তাহলে পাল্টা আলিমুদ্দিন কি ব্যবস্থা নেয় সেটাই এখন দেখার।