‘বেশি বাড়াবাড়ি করলে পুলিশকে পরিণাম ভুগতে হবে’, KMC অভিযান নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

'বেশি বাড়াবাড়ি করলে পুলিশকে পরিণাম ভুগতে হবে', KMC অভিযান নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ
'বেশি বাড়াবাড়ি করলে পুলিশকে পরিণাম ভুগতে হবে', KMC অভিযান নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ

ভুয়ো টিকা কাণ্ডের প্রতিবাদে সোমবার কলকাতা কর্পোরেশন (KMC) অভিযানের পরিকল্পনা রাজ্য বিজেপির। তার আগেই বিস্ফোরক হয়ে উঠলেন দিলীপ ঘোষ। তাদের কাজে বাধা দিয়ে পুলিশকে তার পরিণাম ভুগতে হবে, এমন হুঁশিয়ারিও শোনা গেল তাঁর গলায়। সোমবার সকালে ইকো পার্কে প্রাতঃভ্রমণে এসে মুখ খোলেন বিজেপির রাজ্য সভাপতি।

এদিন ভুয়ো টিকা কাণ্ডের বিরুদ্ধে শান্তিপূর্ণ আন্দোলন করতে চায় রাজ্য বিজেপি৷ কিন্তু করোনা আবহে কলকাতা পুলিশ সেই অনুমতি দেয়নি৷ এই প্রসঙ্গেই দিলীপ জানান, “আন্দোলন করার জন্য পুলিশের অনুমতির কোনও দরকার নেই। আন্দোলন যাতে ঠিকঠাক, শান্তিপূর্ণ ভাবে হতে পারে, সেটা দেখা পুলিশের দায়িত্ব। সেই কারণেই পুলিশকে জানানো হয়েছে। আন্দোলন করে মানুষের সমস্যা তুলে ধরার অধিকার আমাদের রয়েছে। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করতে চাই। বাকিটা পুলিশের হাতে। পুলিশ যদি আইনশৃঙ্খলার অবনতি করতে চায়, তাহলে অনেক কিছুই করতে পারে। তবে বেশি বাড়াবাড়ি করলে এর পরিণাম তাদের ভুগতে হবে।”

একইসঙ্গে আন্দোলনের অভিযানের অনুমতি প্রসঙ্গে শাসকদলের তুলনা টেনে তীব্র কটাক্ষে ভরিয়ে দেন দিলীপ। পাশাপাশি পুলিশকে আরও এক হাত নেন। তাঁর দাবী, “তৃনমূলের জন্য কিন্তু কোনও সংবিধান থাকে না। আইন-আদালতও থাকে না৷ কেন্দ্রীয় বাহিনীকে ইঁট মারা হলেও কারোর বিরুদ্ধে FIR হয়নি। সেক্ষেত্রে যেন কোনও আইন ভাঙা হয়নি।” পাশাপাশি দিলীপ আরও বলেন, টিকা নিয়ে রাজ্যের মানুষ আতঙ্কে রয়েছে। রাজ্যে টিকা নিয়ে যে রাজনীতি চলছে তার বিরুদ্ধে আওয়াজ তোলাই বিরোধী দলের লক্ষ্য।

প্রসঙ্গত, কসবার ভুয়ো টিকা কাণ্ডে শুরু থেকেই জড়িত তৃণমূল নেতারা, এমন দাবীও বরাবর করে এসেছে রাজ্য বিজেপি। তা নিয়ে সিবিআই তদন্তের দাবী জানিয়ে ইতিমধ্যে হাইকোর্টে মামলাও করা হয়েছে। তারপরই আজ কর্পোরেশন অভিযানে পথে নামতে চলেছে বিজেপি। যদিও অতিমারীর কারণে পুলিশ সেই কর্মসূচীর অনুমতি দেয়নি। সেই কারণেই বিজেপির রাজ্য সভাপতির ওই হুঁশিয়ারি।