সোমবার, ১৫ আগস্ট, ২০২২

অভিষেকেই আগুনে বোলিং! IPL-এ জোরে বলের রেকর্ডে নাম তুললেন এই কাশ্মীরি পেসার

০৭:০৩ পিএম, অক্টোবর ৪, ২০২১

অভিষেকেই আগুনে বোলিং! IPL-এ জোরে বলের রেকর্ডে নাম তুললেন এই কাশ্মীরি পেসার

রবিবার রাতেই সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে আইপিএল-এ অভিষেক তাঁর। আর অভিষেকেই সকলের নজর কাড়লেন কাশ্মীরের পেসার উমরান মালিক। শুধু তাই নয়, রবিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ম্যাচে আগুনে বোলিং করে জোরে বলের রেকর্ডেও নাম তুলে ফেললেন তিনি। যা দেখে চমকে গিয়েছেন তাবড় তাবড় ক্রিকেট বিশেষজ্ঞরাও।

রবিবার, দুবাইয়ের স্টেডিয়ামে কলকাতার বিরুদ্ধে আগুনে গতিতে বল করছিলেন জম্মু-কাশ্মীরের বছর একুশের এই পেস বোলার। সেখানেই একটি ডেলিভারিতে ঘণ্টায় ১৫১.০৩ কিলোমিটার বেগে বল করলেন উমরান। চলতি আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে এখনও পর্যন্ত সবচেয়ে দ্রুত গতির ডেলিভারি সেটি। উমরানের আগে চলতি আইপিএলে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে দ্রুতগতির বল করেছিলেন আরসিবি-র মহম্মদ সিরাজ। তবে রবিবার সেই রেকর্ড ভেঙে দিলেন কাশ্মীরি পেসার।

https://www.instagram.com/p/CUkp4RNhRy_/?utm_medium=copy_link

যদিও সব মিলিয়ে আইপিএলের এই সিজনে উমরানের ডেলিভারিটি দ্রুতগতির তালিকায় রয়েছে দ্বিতীয় স্থানে। শীর্ষস্থানে রয়েছেন কেকেআরের পেসার লকি ফার্গুসন। এই আইপিএলে এখনও পর্যন্ত দ্রুততম ডেলিভারি করেছেন তিনি। যা ঘণ্টায় ১৫২.৭৫ কিমি।

https://twitter.com/MoukthikS/status/1444906453844652033?s=20

উল্লেখ্য, আইপিএলের ১৪ তম মরশুমে টি নটরাজনের পরিবর্ত হিসেবে সানরাইজার্স দলে আসেন উমরান। এর আগে তিনি হায়দ্রাবাদের নেট বোলার ছিলেন। জম্মু-কাশ্মীরের হয়ে এখন পর্যন্ত একটি করে টি-২০ ও লিস্ট এ ম্যাচ খেলেছেন তিনি। তাতেই পেয়েছেন চার-চারটি উইকেট। এবার আইপিএলের মতো মঞ্চে পা রেখেও প্রথম ম্যাচ খেলেই নিজের প্রতিভার ছাপ রেখে গেলেন এই তরুণ কাশ্মীরি বোলার।