শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‘এইভাবে কি উন্নয়নের কাজ হয়?’ খড়গপুরে রেলের কাজ নিয়ে প্রশ্ন তুললেন বিজেপি বিধায়ক হিরণ

০৩:২৮ পিএম, সেপ্টেম্বর ১৯, ২০২১

‘এইভাবে কি উন্নয়নের কাজ হয়?’ খড়গপুরে রেলের কাজ নিয়ে প্রশ্ন তুললেন বিজেপি বিধায়ক হিরণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ সদ্য দল বদল করেছেন বিজেপির প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। গতকালই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন। এদিকে আরও এক বিজেপির বিধায়ক রেল শহরে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের উল্টো সুর গাইলেন। রেলের কাজ নিয়ে সুকৌশলে প্রশ্ন তুললেন। তিনি আর কেউ নন, হিরণ চট্টোপাধ্যায়।

উল্লেখ্য, কয়েকদিন আগেই খড়গপুর রেলপ্রকল্পের কাজ নিয়ে ভারতীয় রেলের ভূয়সী প্রশংসা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু হিরণ ঠিক তার উল্টো কথাই বলছেন। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘গড়’ হিসেবে পরিচিত রেলশহর খড়গপুরে দাঁড়িয়ে, সুর চড়ালেন খড়গপুর সদরের জনপ্রিয় বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায়। অত্যন্ত তাৎপর্যপূর্ণভাবে, রেলের ইঞ্জিনিয়ার ও ঠিকাদারদের কাজের সমালোচনা করে ‘মানুষের পাশে থাকার’ ইঙ্গিতপূর্ণ বার্তা দিলেন বিজেপি বিধায়ক হিরণ ওরফে হিরন্ময় চট্টোপাধ্যায়!

তিনি বললেন, ‘ভারতীয় রেলের আমি সমালোচনা করব না। দেশের সর্ববৃহৎ প্রতিষ্ঠান। রেলমন্ত্রীও অত্যন্ত সজ্জন ও ভালো মানুষ। তিনি আমাকে বলছেন, বাংলার জন্য ভালো কাজ করতে চান। কিন্তু, রেলের যে অফিসাররা এখানে ফুট ওভার ব্রিজের কাজ করাচ্ছেন শ্রমিকদের ন্যূনতম নিরাপত্তার ব্যবস্থা না করে, গরিব মানুষদের উচ্ছেদ করে, তার বিরোধিতা না করে পারছি না।’ এখানেই শেষ নয়, তিনি আরও বলেছেন যে, ‘এখানে, রেলের বড় কাজ চলছে, অথচ কোন অফিসার বা ইঞ্জিনিয়ারদের দেখা নেই। শ্রমিকদের মাথায় হেলমেট নেই। অথচ প্রতিদিন নানা দুর্ঘটনা ঘটে চলেছে! কিছু দোকানদারদের উচ্ছেদ করা হয়েছে, কিছুদের রেখে দেওয়া হয়েছে! এইভাবে কি উন্নয়নের কাজ হয়? আমি খড়গপুরের সকল মানুষের বিধায়ক। তাই, সকল মানুষের পাশে থাকা আমার কর্তব্য।’

প্রসঙ্গত উল্লেখ্য, খড়গপুর শহরে তিনটি ওভারব্রিজ তৈরি করছে ভারতীয় রেল। পুজোর আগেই এই ওভারব্রিজের উদ্বোধন হবে বলে আগেই ইঙ্গিত দিয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। এই ইঙ্গিতের পাশাপাশি রেলের কাজেরও প্রশংসা শোনা গিয়েছিল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে।

এরপর শনিবারই ঘটে বিপদ। ওইদিন খড়গপুরে রেলের কাজ সরেজমিনে খতিয়ে দেখেন তারকা বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ। কাজ খতিয়ে দেখার পর, বিজেপি বিধায়ক দাবি করেন যে, ভারতীয় রেলের সমালোচনা করবেন না তিনি। তবে, কাজের ধরন নিয়ে প্রশ্ন তোলেন। তাঁর প্রশ্ন এভাবে কি আদৌ উন্নয়ন সম্ভব?

এদিকে হিরণের এই মন্তব্যের পরেই শুরু হয়েছে বিতর্ক। বিজেপির রাজ্য সভাপতি এবং হিরণের ভিন্ন মত নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। আবার হিরণ এমন মন্তব্য করেছেন, যেদিন বাবুল বিজেপি ছাড়লেন। আর এটাই আরও বেশি করে ভাবাচ্ছে। প্রশ্ন উঠছে, এর পিছনে অন্য কোনও কারণ নেই তো? যদিও বিজেপি বিষয়টিকে সেভাবে দেখতে নারাজ। আবার ‘সঠিক কথা’ বলার জন্য তৃণমূল হিরণকে ধন্যবাদ জানিয়েছে।