শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

প্রস্তুত নীলনকশা! এবার মোদি ও যোগী রাজ্যেও 'খেলা হবে দিবস' পালন করতে চলেছে তৃনমূল

০১:৩৬ পিএম, আগস্ট ১২, ২০২১

প্রস্তুত নীলনকশা! এবার মোদি ও যোগী রাজ্যেও 'খেলা হবে দিবস' পালন করতে চলেছে তৃনমূল

তৃনমূলের একুশের জুলাইয়ের কর্মসূচী পালন করা হয়েছিল গুজরাটে। এবার মোদি ও যোগী রাজ্যে 'খেলা হবে দিবস'ও উদযাপন করতে চলেছে তৃনমূল কংগ্রেস। ইতিমধ্যেই তৈরি করা হয়েছে একটি ট্রফি। রাজ্যের গণ্ডী ছাড়িয়ে গুজরাট ও উত্তরপ্রদেশেও এবার ১৬ অগাস্ট ছড়িয়ে পড়তে 'খেলা হবে' স্লোগান।

রাজ্য এবং রাজ্যের বাইরে তৃনমূল কর্মীদের মধ্যে ইতিমধ্যেই 'খেলা হবে দিবস' পালনের নীলনকশা সাজানোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। গুজরাটের তৃণমূল নেতা জিতেন্দ্র খাদয়তা জানিয়েছেন, "ওই দিনটিতে করোনা বিধি মেনেই সাড়ম্বরে 'খেলা হবে দিবস' পালন করা হবে। ফুটবল ম্যাচও আয়োজন করা হয়েছে। ট্রফিও প্রস্তুত।" অন্যদিকে উত্তরপ্রদেশের স্থানীয় তৃণমূল নেতা নীরজের বক্তব্য, "ওই দিন আমাদের পরিকল্পনা অনুযায়ী দুটি দল ফুটবল খেলবে। দলদুটির নাম চন্দ্রশেখর আজাদ এবং আশাকুল্লাহ খান। ইতিমধ্যেই অনুমোদনের জন্য পুলিশকে চিঠি পাঠানো হয়েছে।"

উল্লেখ্য, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন আগামী ১৬ অগাস্ট পালিত হবে 'খেলা হবে দিবস'। চলতি বছরের বিধানসভা নির্বাচনের আগে ‘খেলা হবে’ স্লোগান রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছিল। সে কথা মনে করিয়েই ১৬ অগাস্ট ওই বিশেষ দিনটি পালনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, খেলা হবে এখন জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। তাঁর চাইছেন এই স্লোগান দিল্লির বিজেপি নেতাদের কানেও পৌঁছাক। তাই গুজরাট ও উত্তরপ্রদেশে 'খেলা হবে দিবস' পালন যে বিশেষ তাৎপর্যপূর্ণ হয়ে উঠবে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, '২৪-এর দিল্লি দখল নিয়ে ইতিমধ্যেই বেশ তৎপর হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা জয় করে তৃণমূল নেত্রী দল সম্প্রসারণের ডাক দিয়েছিলেন। বলেছিলেন, "যতদিন বিজেপিকে দেশছাড়া না করতে পারি, ততদিন রাজ্যে রাজ্যে খেলা হবে।" সেই ডাকে সাড়া দিয়ে গোটা দেশেই কর্মীরা একজোট হচ্ছেন। ইতিমধ্যেই বেশ কয়েকটি রাজ্যে শহিদ দিবস পালন করা হয়েছে৷ এবার 'খেলা হবে দিবস'কে সামনে রেখেই আগামীর প্রস্তুতি আরও জোরদার করতে চাইছেন তৃনমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।