শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

"রাজ্যে রাজ্যে উঠছে স্লোগান, এটা বাংলার গর্ব, সারা দেশেই খেলা হবে": মমতা বন্দ্যোপাধ্যায়

০৭:৫২ পিএম, আগস্ট ২, ২০২১

সোমবার নেতাজি ইন্দোর স্টেডিয়ামে 'খেলা হবে' প্রকল্পের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই তার মুখে আবারও শোনা গেল চব্বিশের কেন্দ্র দখলের বার্তা। এদিন মুখ্যমন্ত্রী বলেন, "রাজ্যে, রাজ্যে এখন 'খেলা হবে' স্লোগান। দিল্লির সংসদ থেকে ইউপি, রাজস্থান সব জায়গায় আওয়াজ উঠছে। কিছুটা খেলা হয়েছে৷ এবার সারা দেশে খেলা হবে।"

এদিন 'খেলা হবে' স্লোগান ঘিরে মুখ্যমন্ত্রী আরও বলেন, "খেলা ছাড়া জীবন চলে না। খেলার মধ্যে দিয়ে ঐতিহ্য, সংস্কৃতি ও সুস্বাস্থ্য গড়ে ওঠে। 'খেলা হবে' স্লোগান চিরস্থায়ী হওয়া দরকার। বিভিন্ন খেলা ও কর্মসূচীর মাধ্যমে এই স্লোগানকে কার্যকরী করতে হবে। বাংলার লোক 'খেলা হবে' স্লোগান ভালোবাসে। এখন বিভিন্ন রাজ্য ও সংসদেও এই স্লোগান উঠছে। এটা বাংলার গর্ব। আগামী দিনে সারা দেশে খেলা হবে।"

https://www.facebook.com/MamataBanerjeeOfficial/videos/354450719421053

উল্লেখ্য, চলতি বছরের বিধানসভা নির্বাচনের আগে 'খেলা হবে' স্লোগান জনপ্রিয় হয়ে উঠেছিল। সে কথা মনে করিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য, "এই স্লোগানটা এতটাই জনপ্রিয়, যখন নির্বাচনের সময় গ্রামেগঞ্জে যেতাম, আমি নামতে না নামতেই চিৎকার শুরু হয়ে যেত- খেলা হবে। খেলা কিছুটা হয়েছে। এবার বাকিটা হবে। খেলা হবে-কে এগিয়ে নিয়ে যেতে হবে।" পাশাপাশি এদিন ১৬ অগাস্টকে 'খেলা হবে দিবস' বলেও ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল নেত্রীর কথায়, "১৬ অগাস্টের দিন খেলার ঘটনাকে কেন্দ্র করে অনেকে মারা গিয়েছিলেন। তাই এবার থেকে প্রতিবছর ১৬ অগাস্ট পালন করা হবে খেলা হবে দিবস। গরিব ক্লাবগুলিকে দেব ১ লাখ বল দেব। খেলাধুলোর জগতে আলোড়ন সৃষ্টি হবে।" শুধু তাই নয়! 'খেলা হবে' নিয়ে গানের পরিকল্পনা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেম দিল্লিতে জাভেদ আখতারের সঙ্গে সাক্ষাতের সময় তাঁকে এই সূচক একটি গান লিখে দেওয়ার অনুরোধও করেছেন। সবমিলিয়ে 'খেলা হবে' স্লোগানকে সর্বভারতীয় করে তুলতে চেষ্টার কোনও ত্রুটিই রাখছেন না তৃনমূল সুপ্রিমো।