শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

‘বিজেপিকে ভারত ছাড়া না করা পর্যন্ত রাজ্যে রাজ্যে খেলা হবে’, হুঙ্কার মমতা বন্দ্যোপাধ্যায়ের

০৪:৩৭ পিএম, জুলাই ২১, ২০২১

‘বিজেপিকে ভারত ছাড়া না করা পর্যন্ত রাজ্যে রাজ্যে খেলা হবে’, হুঙ্কার মমতা বন্দ্যোপাধ্যায়ের

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ এবার ২১ জুলাইয়ের শহিদ দিবসের মঞ্চ থেকেও ‘খেলা হবে’ ডাক দিলেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন শহিদ দিবস পালনের মঞ্চ থেকে বললেন, ‘বিজেপিকে ভারত ছাড়া না করা পর্যন্ত রাজ্যে রাজ্যে খেলা হবে।’ এদিন তিনি পদ্ম শিবিরকে ‘হাই লোডেড ভাইরাস পার্টি’ বলে কটাক্ষ করলেন।

উল্লেখ্য, একুশের বাংলার বিধানসভা নির্বাচনে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান। নির্বাচনী প্রচারে তৃণমূল নেত্রী থেকে শুরু করে অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য তৃণমূলের নেতাদের মুখে এই স্লোগান বারবার শোনা গিয়েছিল। একুশের বিধানসভা নির্বাচনে খেলাস হয়েওছে। ব্যাপক ভোটে জিতে তৃতীয়বারের জন্য বাংলার শাসনক্ষমতা ফিরেছে তৃণমূল কংগ্রেস। মোদী-অমিত শাহ জুটি বাংলার ক্ষমতা দখলের স্বপ্ন দেখলেও, একুশের বিধানসভা নির্বাচনে জয়ের হাসি হেসেছে তৃণমূল কংগ্রেসই। আর মুখ্যমন্ত্রীর দায়িত্বভার গ্রহণ করেই জাতীয় স্তরে তৃণমূল কংগ্রেসের গুরুত্ব বাড়াতে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছেন।

বাংলার বাইরে একাধিক রাজ্যে সংগঠন আরও মজবুত করাই এখন অন্যতম লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে ঘাসফুল শিবিরের। ক্ষমতায় আসার পর থেকেই ২০২৪ এর লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে, কেন্দ্রে বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে অ-বিজেপি শক্তিগুলিকে একজোট হওয়ার বার্তা দিয়েছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে ক্ষমতায় ফেরার পর এমনিতেই অবিজেপি নেতৃত্বের কাছে নেত্রীর গুরুত্ব অনেক বেড়ে গেছে। দেশব্যাপী বিজেপির বিরুদ্ধে অন্যতম মুখ হয়ে উঠেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই এবার জাতীয় স্তরে খেলা হওয়ার ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্তমান করোনা পরিস্থিতিতে এবছরও ভার্চুয়ালি তৃণমূলের ২১ জুলাই শহিদ দিবস পালিত হল। শুধু তাই নয়, এবার দেশের গণ্ডি ছাড়িয়ে বিভিন্ন রাজ্যে পালিত হয়েছে তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ দিবস। এদিন সেই অনুষ্ঠান থেকেই তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘খেলা একটা হয়েছ। এ রাজ্যের নির্বাচনে। আবার খেলা হবে, বিজেপিকে ভারত থেকে বিতাড়িত না করা পর্যন্ত খেলা হবে।’

এদিন মুখ্যমন্ত্রী তাঁর ভাষণে আরও বলেন যে, ‘আজ আমাদের স্বাধীনতা বিপদে। বিজেপি শুধু গুলি আর গালি জানে। একটা হাই লোডেড ভাইরাস পার্টি ওটা। শুধু এজেন্সিকে কাজে লাগানো ছাড়া আর কিছুই জানে না। নিজের দলের লোকেদের বিরুদ্ধেও এজেন্সিকে ব্যবহার করে।’ নেত্রীর কথায়, ‘বিজেপি শুধুমাত্র স্পাইগিরি করতে পারে। আর কিছু ওদের জানা নেই। এভাবে কোনও দিন জেতা যায় না।’ এদিন মুখ্যমন্ত্রিই বিজেপির কোনও সংস্কৃতি নেই বলেও কটাক্ষ করেন।

অন্যদিকে, এদিন ভাষণে তিনি ফের একবার রাজ্যে করোনা পরিস্থিতির জন্য বিজেপিকে দায়ী করেন। তিনি অভিযোগের সুরে বলেন, ভ্যাকসিন দিয়ে রাজ্যকে সাহায্য করেনি কেন্দ্র সরকার। এদিকে ভোটের সময়, করোনা বাড়ছে দেখেও, নিয়মিত দিল্লি থেকে রাজ্যে এসেছেন কেন্দ্রীয় নেতৃত্বরা। যার জেরে ঝড়ের গতিতে বেড়েছে সংক্রমণ।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকেও আক্রমণ করেন। উত্তরপ্রদেশে স্কুলের পাঠক্রম থেকে রবীন্দ্রনাথকে বাদ দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘উনি কেমন নেতা জানা নেই আমার, যিনি রবীন্দ্রনাথের নাম সিলেবাস থেকে বের করে দিয়েছেন।’ উল্লেখ্য, ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের ভাষণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের কর্মীদের দলবদ্ধ হয়ে কাজ করার পরামর্শ দেন। সেই সঙ্গে যেকোনো পরিস্থিতিতে মানুষের পাশে থাকারও বার্তা দেন।