কেকেআরের প্লে অফ খেলা নিয়ে প্রশ্ন তুলে দিল চেন্নাই

কেকেআরের প্লে অফ খেলা নিয়ে প্রশ্ন তুলে দিল চেন্নাই
কেকেআরের প্লে অফ খেলা নিয়ে প্রশ্ন তুলে দিল চেন্নাই

নিজস্ব সংবাদদাতাঃ গতকালের ম্যাচ জিতে খুব একটা লাভ হয়নি চেন্নাইয়ের। তবে কেকেআরের প্লে অফে খেলার সুযোগ তারা ছিনিয়ে নিয়েছে। কেকেআরের দেওয়া ১৭৩ রানের লক্ষ্যকে চেন্নাই সুপার কিংস হাসিল করে নেয় সেই সঙ্গে ৬ উইকেটে এক দুর্দান্ত জয় হাসিল করে। এই জয়ের সঙ্গেই চেন্নাই সুপার কিংসের খাতায় ২ পয়েন্টস জমা হয়ে গিয়েছে।

গতকালের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর মরগ্যানের নেতৃত্বে ওপেনিং জুটি শুভমান গিল এবং নীতীশ রাণা দলকে ভালো শুরু এনে দেন। অষ্টম ওভারে গিল ১৭ বলে ২৬ রান করে আউট হয়ে যান।
এরপর এক দিক থেকে নীতীশ রাণা ক্রিজে টিকে থাকেন আর স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে থাকেন। অন্যদিকে অন্যপ্রান্তে আসা সুনীল নারিন ৭ বলে ৭ রান, রিঙ্কু সিং ১১ বলে ১১ রান, ইয়োন মর্গ্যান ১২ বলে ১৫ রান করে আউট হন।

কেকেআর নীতীশ রাণা ৬১ বলে ১০টি বাউন্ডারি এবং ৪টি ছক্কার সাহায্যে ৮৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলেন। শেষে দীনেশ কার্তিক ১০ বলে অপরাজিত ২১ রান আর রাহুল ত্রিপাঠি ২ বলে ৩ রান করে কেকেআরের ইনিংস শেষ করেন। এর সঙ্গেই কলকাতা নাইট রাইডার্স ৫ উইকেট হারিয়ে ১৭২ রান করে।

বরুণ চক্রবর্তী চেন্নাই ওপেনার শেন ওয়াটসনকে ১৪ রানে ফেরালেও ঋতুরাজ গাইকোয়াড়, আম্বাতি রায়ডুর সঙ্গে ম্যাচ ধরে নেন। ওপেনিংয়ে ওয়াটসনের সঙ্গে অর্ধশতরান পার্টনারশিপ গাইকোয়াড়ের। পরে দ্বিতীয় উইকেটে গাইকোয়াড়-রাইডুর জুটি স্কোরবোর্ডে ৬৮ রান যোগ করে জয়ের জন্যে ভিত তৈরি করে দেন।

রাইডু এদিন ২০ বলে দ্রুত ৩৮ হাঁকিয়ে আউট হন। অন্যদিকে ৩৭ বলে হাফ সেঞ্চুরি গাইকোয়াড়ের। শেষ পর্যন্ত ৫৩ বলে ৭২ রান গড়ে চেন্নাইয়ের জয়ে বড় ভূমিকা গাইকোয়াড়ের। ৬টি চার ও ২ টি ছক্কায় ইনিংস সাজানো সিএসকের ডানহাতি।

১৯ তম ওভারে একটি নো বলের খেসারতে দাম দিতে হল কলকাতাকে। ১৯ তম ওভারে বুকের কাছে ফুটটস করে লকি ফার্গুসন নো বল করে বসলে ফ্রি হিটে ছক্কা ও পরের বলে ৪ হাঁকিয়ে শেষ ওভারে জয়ের জন্য টার্গেট ১০ ওভারে নামিয়ে আনেন জাদেজা।

এরপর শেষ ওভারে চাপ ধরে রেখে প্রথম চার বলে ৩ রান খরচ করলেও শেষ দুই বলে জাদেজা পর পর দুটি ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। দুবাইয়ে ১১ বলে জাদেজার ৩১ রানের ঝড়ে ম্যাচ জিতে কেকেআরের প্লে অফ স্বপ্ন কতটা সফল হয় সেই নিয়ে প্রশ্ন তুলে দিল চেন্নাই।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.