বুধবার, ০৮ মে, ২০২৪

ভবানীপুরে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা কত টাকার সম্পত্তির মালিক? প্রকাশ্যে এল খতিয়ান

০২:১৫ পিএম, সেপ্টেম্বর ১৪, ২০২১

ভবানীপুরে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা কত টাকার সম্পত্তির মালিক? প্রকাশ্যে এল খতিয়ান

চলতি বছরের উপনির্বাচনে ভবানীপুর তৃণমূলের প্রার্থী হিসেবে দাঁড়াতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তাঁর প্রতিপক্ষ হিসেবে বিরোধী দল বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ইতিমধ্যে মনোনয়নপত্রও জমা দিয়েছেন তিনি। আর মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয় হলফনামা। সেখানে বিষয়-আশয় সম্পর্কিত যাবতীয় তথ্য এবং রোজগারের হিসেব থাকে। প্রিয়াঙ্কাও নিজের হলফনামায় তুলে ধরেছেন নিজের সম্পত্তি এবং আয়-ব্যয়ের হিসেব। পাশাপাশি জানা গিয়েছে তাঁর শিক্ষাগত যোগ্যতা সহ আরও একাধিক তথ্যও।

[caption id="attachment_31538" align="alignnone" width="1493"]ভবানীপুরে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা কত টাকার সম্পত্তির মালিক? প্রকাশ্যে এল খতিয়ান ভবানীপুরে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা কত টাকার সম্পত্তির মালিক? প্রকাশ্যে এল খতিয়ান[/caption]

প্রিয়াঙ্কা টিব্রেওয়াল পেশায় আইনজীবী। কলকাতা ইউনিভার্সিটির হাজরা ল কলেজ থেকে ব্যাচেলর অফ ল ডিগ্রি অর্জন করেন তিনি। পরবর্তীতে থাইল্যান্ডের অ্যাসুম্পসন বিশ্ববিদ্যালয় থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার ডিগ্রিও লাভ করেছেন। এবার একনজরে দেখে নেওয়া যাক তিনি কত টাকার সম্পত্তির মালিক বা তাঁর আয়-ব্যয়ের হিসেব।

১. প্রিয়াঙ্কার মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ৮২ লক্ষ ৩১ হাজার ২২২ টাকা। তাঁর স্বামীর নামে মোট স্থাবর সম্পত্তি রয়েছে ৪৯ লক্ষ আশি হাজার ৪৮৭ টাকা। ২. হলফনামা অনুযায়ী, প্রিয়াঙ্কার হাতে থাকা মোট নগদের পরিমাণ ৩ লক্ষ ৮ হাজার ১৮৯ টাকা। তাঁর স্বামীর কাছে নগদ রয়েছে ২৪ হাজার ৯০০ টাকা। ৩. প্রিয়াঙ্কার নামে থাকা মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ৫২ লক্ষ টাকা। এর মধ্যে কলকাতায় একটি বসত বাড়িও রয়েছে। ৪. তাঁর নামে রয়েছে ৪০০ গ্রাম হিরে ও সোনার গয়না, যার বর্তমান বাজার মূল্য ১২ লক্ষ ৯২ হাজার ১৫৮ টাকা। এছাড়াও রয়েছে পাঁচটি গোল্ড কয়েন, যার বর্তমান বাজার মূল্য ৩৪ হাজার টাকা। সিলভার কয়েন রয়েছে ২০টি। সঙ্গে অন্যান্য সিলভার সামগ্রী রয়েছে মোট দেড় কেজি। যার বর্তমান বাজার মূল্য ৫০ হাজার টাকা। ৫. প্রিয়াঙ্কার একটি চারচাকা স্করপিও গাড়িও রয়েছে। যার বর্তমান বাজার মূল্য ১৫ লক্ষ ৭৯ হাজার ৯৬৯ টাকা। বাকি স্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে ব্যাঙ্কে সেভিংস, মিউচুয়াল ফান্ড, এলআইসি পলিসি সহ আরও একাধিক বিনিয়োগ। ৬. এসবের পাশাপাশিই তাঁর নামে ২২ লক্ষ ৩৫০ টাকার ব্যাঙ্ক লোনও রয়েছে।