শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

পুরনো গানের সুরে কলকাতার রাস্তা মাতিয়ে চলেছে ‘ভগবান’-এর বেহালা! ভিডিও দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা

০৪:২৮ পিএম, জুন ৮, ২০২১

পুরনো গানের সুরে কলকাতার রাস্তা মাতিয়ে চলেছে ‘ভগবান’-এর বেহালা! ভিডিও দেখে প্রশংসায় পঞ্চমুখ নেটজনতা

কলকাতার রাস্তায় রাস্তায় বেহালা হাতে প্রায়ই দেখা যাচ্ছে তাঁকে। বেহালায় সুর তুলে ভরিয়ে তুলছেন শহরের রাজপথ থেকে অলিগলি। আর সেই সুরের মূর্চ্ছনায় যেন চারপাশ ভরে উঠেছে মুগ্ধতায়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও৷ বৃদ্ধ বেহালা বাদকটির সুরের মূর্চ্ছনায় মাত নেটিজেনরা। এমনকি অসহায় শিল্পীটির দিকে সাহায্যের হাত বাড়িতে দিতেও এগিয়ে এলেন বহু শহরবাসী।

জানা গিয়েছে, বেহালা বাদকটির নাম ভগবান মালি। থাকেন শহরেরই গিরীশ পার্ক এলাকার আশেপাশে। এই সময়ে প্রায় প্রতিদিনই তাঁকে দেখা যাচ্ছে বেহালা হাতে শহরের রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াতে। বেহালায় কোনও জনপ্রিয় গানের সুর তুলে মানুষের মনে একটু আনন্দ ছড়িয়ে দিচ্ছেন তিনি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতেও নেটিজেনেদের বেশ নজর কেড়েছেন বৃদ্ধ বেহালাবাদকটি। তাঁর প্রশংসায় পঞ্চমুখ প্রায় সকলেই।

প্রবীণ বেহালা বাদকটির ভিডিওটি ট্যুইটারে প্রথম শেয়ার করেন সাংবাদিক আরিফ শাহ। তারপরই সংগীত রচয়িতা স্যাভি গুপ্তও ভিডিওটি শেয়ার করেছেন। সেখানে দেখা যায়, রাস্তায় দাঁড়িয়ে এক মনে বেহালায় সুর তুলে চলেছেন ভগবান নামক সেই বৃদ্ধটি। প্রথমে ১৯৬৪ সালের বলিউড চলচ্চিত্র 'কাশ্মীর কি কলি' থেকে আশা ভোঁসলে এবং মোহাম্মদ রফির গাওয়া 'দিওয়ানা হুয়া বাদল' গানটি বাজাতে শোনা যায় তাঁকে। এরপর লতা মঙ্গেশকরের গাওয়া 'আজি দস্তান হ্যায় যে দিল' গানটির সুরও বেহালায় বাজান ওই বৃদ্ধ।

https://twitter.com/savvygupta/status/1401850928035110914?s=20

নেটমাধ্যমে ভিডিওটি শেয়ার করে আরিফ এবং স্যাভি দুজনেই বেহালাবাদকটির জন্য সাহায্য প্রার্থনা করেছেন। স্যাভি তাঁর অনুরাগীদের কাছে এও আর্জি জানান যাতে এই কঠিন পরিস্থিতিতে বৃদ্ধ শিল্পীটির পাশে এসে কেউ দাঁড়ান। আর্থিক সাহায্য করুন তাঁকে৷ এরপরই বৃদ্ধা মানুষটির পাশে দাঁড়িয়েছেন বহু শহরবাসী৷ তাঁকে সাহায্যের আর্জি জানিয়ে পোস্টে ভেসে যায় সোশ্যাল মিডিয়া। বেশ কিছুজন আর্থিকভাবে সাহায্য করতেও এগিয়ে এসেছেন।

https://twitter.com/cmyad/status/1401497274203750404?s=20 https://twitter.com/HiAinwe/status/1401486819229765633?s=20